ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

চিকিৎসাসেবায় গাফিলতি বরদাশত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
চিকিৎসাসেবায় গাফিলতি বরদাশত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী

রাজশাহী: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা.সামন্ত লাল সেন বলেছেন, চিকিৎসা সেবায় চিকিৎসকদের গাফিলতি কোনোভাবেই আর বরদাস্ত করা হবে না। আর রোগীর স্বজনরাও যে, কথায় কথায় চিকিৎসকদের ওপর চড়াও হবেন, হাসপাতালে গিয়ে ভাঙচুর করবেন তাও মেনে নেওয়া হবে না।

রোববার (১০ মার্চ) সন্ধ্যায় রাজশাহী সার্কিট হাউজে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, রাজশাহীতে অজানা রোগে মারা যাওয়া দুই শিশুর মৃত্যুর কারণ জানা যায়নি। বিষয়টি এখনো তদন্তাধীন রয়েছে। এছাড়া সম্প্রতি খতনা দেওয়ার সময় শিশু মৃত্যুর বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান।

এর আগে মতবিনিময় সভায় মন্ত্রী স্থানীয় জনপ্রতিনিধিদের নিজ এলাকায় চিকিৎসা সেবার খোঁজ-খবর নেওয়ার আহ্বান জানান। বেসরকারি স্বাস্থ্যকেন্দ্র পরিচালনার জন্য ১০টি নির্দেশনা প্রদান করা হয়। এ নির্দেশনা না মানলে সংশ্লিষ্ট স্বাস্থ্যকেন্দ্রগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

পরে স্বাস্থ্যমন্ত্রী রাজশাহী বিভাগের স্বাস্থ্য পরিচালক ও স্বাস্থ্য সেবায় নিয়োজিত সংশ্লিষ্টদের সবার সঙ্গে মতবিনিময় করেন।

এতে স্বাস্থ্য প্রতিমন্ত্রী রোকেয়া সুলতানা, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য শফিকুর রহমান বাদশাসহ স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।