ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সিরাজগঞ্জে ৪ ক্লিনিক-ডায়াগনস্টিক-হাসপাতালকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
সিরাজগঞ্জে ৪ ক্লিনিক-ডায়াগনস্টিক-হাসপাতালকে জরিমানা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের চারটি ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালে অভিযান চালিয়ে নানা অনিয়মের দায়ে ২ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা শহরের বিভিন্ন এলাকা অবস্থিত এসব হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিকে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

অভিযানের নেতৃত্বে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পরাগ সাহা।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ১০ বেডের অনুমতি থাকলেও ১৭ বেড ব্যবহার, পর্যাপ্ত চিকিৎসক না থাকা, অপারেশন থিয়েটারে আলো স্বল্পতা ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় মুজিব সড়কের কমিউনিটি হাসপাতালকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে অপারেশন থিয়েটার সাময়িক বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।  

অপরদিকে লাইসেন্স নবায়ন না থাকা, মূল্য তালিকায় গড়মিলসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে শহরের ইবি রোডস্থ নিউ পলি ক্লিনিক, শমরিতা ডায়াগনস্টিক সেন্টার ও এসবি ফজলুল হক রোডের মডার্ন ডায়াগনস্টিকে ৩৫ জরিমানা করা হয়।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট পরাগ সাহা এ তথ্য নিশ্চিত করে জানান, শহরের চারটি ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে বিভিন্ন অনিয়ম ও অব্যবস্থাপনার কারণে মোট ২ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

সিরাজগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. রাম পদ রায় বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী সিরাজগঞ্জে অভিযান পরিচালনা করা হয়েছে। স্বাস্থ্যসেবা নিতে আসা সাধারণ মানুষ যেন নির্বেঘ্নে সেবা পান এবং ভোগান্তির শিকার না হন, সেই লক্ষ্যে আমরা অভিযান পরিচালনা করেছি। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad