ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

চুয়াডাঙ্গায় অবৈধ ক্লিনিক বন্ধ, দুই প্রতিষ্ঠানকে জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
চুয়াডাঙ্গায় অবৈধ ক্লিনিক বন্ধ, দুই প্রতিষ্ঠানকে জরিমানা 

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় লাইসেন্স না থাকায় একটি ক্লিনিক বন্ধ করে দেওয়া হয়েছে।

আর জরিমানা করা হয়েছে দুটি প্রতিষ্ঠানকে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে জীবননগর উপজেলার হাসপাতাল রোডে এ অভিযান চালানো হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ জানান, অভিযানে ল্যাবে মেয়াদোত্তীর্ণ টেস্ট কিট ও মেডিসিন পাওয়া যায়, ল্যাবের ফ্রিজে নিয়ম বহির্ভূতভাবে কাঁচা মাছ-মাংস, দুধ ইত্যাদি সংরক্ষণ করা, এমবিবিএস ডাক্তার ও নির্ধারিত টেকনিশিয়ান ব্যতীত অন্যদের দিয়ে আল্ট্রা-সনো ও এক্সরে করানোর প্রমাণ পাওয়া যায়। এসব অপরাধে অঙ্কন ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল সেন্টারের মালিক আসাদুজ্জামান রিপনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ৫৩ ধারায় ৩০ হাজার টাকা, একই অপরাধে একই ধারায় মেসার্স আল হেরা ডায়াগনস্টিক সেন্টারের মালিক নুরুল আমিনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অনুমোদন ও সেবার মূল্যতালিকা না থাকায় একটি ডায়াগনস্টিক সেন্টারকে ৪৫ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং এক সপ্তাহের জন্য প্রতিষ্ঠানটি বন্ধের নির্দেশ দেওয়া হয়।  

এসময় উপস্থিত ব্যবসায়ী ও জনসাধারণকে এ বিষয়ে সতর্ক করা হয় ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন সিভিল সার্জনের প্রতিনিধি জীবননগর হাসপাতালের আরএমও ড. মুস্তাফিজুর রহমান ও স্যানিটারি ইন্সপেক্টর, আনিসুর রহমান এবং পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সৈকতের নেতৃত্বে জীবননগর থানা পুলিশের একটি টিম।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad