ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

কিশোরগঞ্জে ২ ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
কিশোরগঞ্জে ২ ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জ জেলা শহরের স্টেশন রোড এলাকায় অভিযান চালিয়ে দুই ডায়াগনস্টিক সেন্টারকে ১ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়।

নেতৃত্বে ছিলেন অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক।  

অভিযানকালে উপস্থিত ছিলেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল, জেলা ক্যাবের সভাপতি আলম সারওয়ার টিটু ও জেলা পুলিশ সদস্যরা।  

সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক বাংলানিউজকে জানান, মঙ্গলবার দুপুরে কিশোরগঞ্জ জেলা শহরের স্টেশন রোড (কিশোরগঞ্জ মডেল থানার বিপরীত পাশে) এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে মেঘনা ডায়াগনস্টিক সেন্টার এবং যমুনা ডায়াগনস্টিক ও কনসালটেশন সেন্টারে বিভিন্ন মেডিকেল পরীক্ষার জন্য ব্যবহৃত মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট পাওয়া যায়। এরই পরিপ্রেক্ষিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী মেঘনা ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা এবং যমুনা ডায়াগনস্টিক ও কনসালটেশন সেন্টারকে ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ টাকা জরিমানা আরোপ করে আদায় করা হয়েছে। এছাড়া পার্শ্ববর্তী এলাকায় মেয়াদোত্তীর্ণ নবরত্ন আয়ুর্বেদিক তেল ও মুখের প্রসাধনী ব্যবহারের জন্য আইন অনুযায়ী মেনস স্টাইল জেন্টস পার্লারকে ১০ হাজার টাকা জরিমানা আরোপ করে আদায় করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।