ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে হামলা: স্বাস্থ্যমন্ত্রীর নিন্দা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে হামলা: স্বাস্থ্যমন্ত্রীর নিন্দা  স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন (ফাইল ছবি)

ঢাকা: সিলেটের জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

রোববার (২১ জানুয়ারি) রাতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রাণালয় থেকে পাঠানো এক বিবৃতিতে তিনি এ নিন্দা জানান।

শনিবার (২০ জানুয়ারি) রাতে সিলেটের জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সড়ক দুর্ঘটনায় আহত রোগীর মৃত্যুর ঘোষণাকে কেন্দ্র করে কর্তব্যরত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের ওপর অনাকাঙ্ক্ষিত হামলা, ভাঙচুর ও অ্যাম্বুলেন্সসহ সরকারি সম্পত্তিতে অগ্নিসংযোগের ঘটনায় নিন্দা প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

সরকারি সফরে বর্তমানে সুইজারল্যান্ডের জেনেভায় অবস্থানরত স্বাস্থ্যমন্ত্রী দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থা নিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের আওতাধীন স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন।

মন্ত্রীর নির্দেশনায় রোববার সকালে স্বাস্থ্য অধিদপ্তরের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল ঘটনাস্থলে যান এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসন ও নেতাদের সঙ্গে আলোচনা করেন।

স্বাস্থ্যমন্ত্রী চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সব কর্মকর্তা ও কর্মচারীদের নিরাপত্তা নিশ্চিত করতে টেলিফোনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালের সঙ্গে কথা বলেন।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে ইতোমধ্যেই একটি মামলা দায়ের করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী এ ঘটনায় জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনা এবং চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্য কমপ্লেক্সে নিরাপত্তা দিতে তৎপর ও সচেষ্ট থাকার জন্য ইতোমধ্যেই সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দিয়েছেন।

দেশের জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিতে এ ঘটনার পরিপ্রেক্ষিতে টেলিফোনে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন চিকিৎসক, নার্সসহ সব স্বাস্থ্যকর্মীদের নিরাপদ কর্মস্থল নিশ্চিতকরণে তার প্রতিশ্রুতি দৃঢ়ভাবে ব্যক্ত করেছেন।

বাংলাদেশ সময়: ২৩০৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
আরকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।