ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

ফরিদপুরে ডেঙ্গুতে আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ২৫০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
ফরিদপুরে ডেঙ্গুতে আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ২৫০

ফরিদপুর: জেলার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৬৭ জনে।

গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নতুন করে ভর্তি হয়েছে ২৫০ জন। বর্তমানে জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ৭৯৬ জন।

মারা যাওয়া ব্যক্তি হলেন ফরিদপুরের সদর উপজেলার কেশবনগর এলাকার মৃত জগেশ্বরের ছেলে নারায়ণ (৮৫)।

শুক্রবার (০৬ অক্টোবর) দুপুরে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. এনামুল হক।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালটিতে নতুন করে ভর্তি হয়েছে ৭০ জন। বর্তমানে হাসপাতালটিতে ৩৮৩ জন চিকিৎসাধীন।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. মো. ছিদ্দীকুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ২৫০ জন। বর্তমানে জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ৭৯৬ জন।

সিভিল সার্জন জানান, হাসপাতালগুলোয় চিকিৎসাধীন অবস্থায় এ পর্যন্ত মারা গেছেন ৬৭ জন। মারা যাওয়া ব্যক্তিরা রাজবাড়ী, ফরিদপুর, মাগুরা, মাদারীপুর, গোপালগঞ্জ ও কুষ্টিয়া জেলার বাসিন্দা। জেলায় ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ১৩ হাজার ৮১৯ জন। এর মধ্যে ১২ হাজার ৯৫৬ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩ 
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।