ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ডেঙ্গুতে ৯ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২২৮৮

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
ডেঙ্গুতে ৯ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২২৮৮

ঢাকা: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৯ জন মারা গেছেন। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে আরও ২ হাজার ২৮৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ২ হাজার ২৮৮ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৮৯৯ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৩৮৯ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ২ হাজার ৭৮৩ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ১ হাজার ৯০ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৬৯৩ জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯ জনের জনের মৃত্যু হয়েছে। ঢাকায় মারা গেছেন ৭ জন। বাকিরা ঢাকার বাইরের।  

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে মোট ৪৪৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৩৩৬ জন এবং ঢাকার বাইরে ১০৮ জনের মৃত্যু হয়েছে।

চলতি বছরের ১৬ আগস্ট পর্যন্ত মোট ৯৪ হাজার ৩১২ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৪৬ হাজার ১২৯ জন এবং ঢাকার বাইরে ৪৮ হাজার ১৮৩ জন।

চলতি বছর এ পর্যন্ত মোট ৮৫ হাজার ২০৭ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৪১ হাজার ৯৮৯ জন এবং ঢাকার বাইরে ৪৩ হাজার ২১৮ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে সারাদেশে মোট ৮ হাজার ৬৬১ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকায় ৩ হাজার ৮০৪ জন এবং ঢাকার বাইরে ৪ হাজার ৮৫৭ জন হাসপাতালে ভর্তি আছেন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ৬২ হাজার ৩৮২ ডেঙ্গুরোগী ভর্তি হয়েছিলেন। ডেঙ্গুতে মোট ২৮১ জন মারা গিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
আরকেআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।