ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

চাঁদপুরে ২৪ ঘণ্টায় ৪৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
চাঁদপুরে ২৪ ঘণ্টায় ৪৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

চাঁদপুর: জেলা সদরের সরকারি জেনারেল হাসপাতালসহ জেলা জুড়ে বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৪৮ জন ভর্তি হয়েছেন। প্রতিদিনই এই রোগীর সংখ্যা বাড়ছে।

যার ফলে সদর হাসপাতালে রোগী নিয়ে হিমশিম খাচ্ছে চিকিৎসকরা। হাসপাতালের বিছানায় জায়গা না পেয়ে মেঝেতেই চিকিৎসা নিচ্ছেন অনেকে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) সকালে চাঁদপুর ২৫০ শয্যা সরকারি জেনারেল হাসপাতালে গিয়ে দেখা গেছে, নিয়মিত রোগীর পাশাপাশি ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীরা চিকিৎসা নিচ্ছেন। তবে ডেঙ্গু রোগীদের জন্য আলাদা ওয়ার্ড থাকলেও আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় নির্দিষ্ট কক্ষের বাহিরে চিকিৎসা নিতে হচ্ছে।

সদর উপজেলার বালিয়া ইউনিয়নের ডেঙ্গু আক্রান্ত রোগী সোলাইমান জানান, কয়েকদিন জ্বর থাকায় সন্দেহ হয় ডেঙ্গু হয়েছে কিনা। পরীক্ষা করে ডেঙ্গু ধরা পড়ায় গত দুইদিন ধরে হাসপাতালে ভর্তি আছেন। তবে বিছানায় না থাকায় মেঝেতেই চিকিৎসা নিচ্ছেন।

সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান বিভাগ থেকে জানা গেছে, বর্তমানে জেলা সদর হাসপাতালসহ আট উপজেলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন ১৫২ জন। এর মধ্যে জেলা সদর হাসপাতালে ৫৪ জন, ফরিদগঞ্জে ১৪ জন, শাহরাস্তিতে ১৫ জন, কচুয়ায় ২২ জন, হাজীগঞ্জে পাঁচ জন, মতলব দক্ষিণে ২১ জন, মতলব উত্তরে ১০ জন ও হাইমচরে ১০ জন।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. একেএম মাহবুবুর রহমান বলেন, ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। তবে চিকিৎসা দেওয়ার ক্ষেত্রে আমাদের আন্তরিকতার অভাব নেই। তবে ডেঙ্গু রোগী ছাড়াও হাসপাতালের নিয়মিত রোগীর চিকিৎসা সেবা দিতে আমাদের হিমশিম খেতে হচ্ছে। তবে ইতোমধ্যে অনেক ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়ে ভালো হয়েছেন। বর্ষা মৌসুমটা আমাদেরকে আরও সতর্ক হয়ে থাকতে হবে।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।