ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ডেঙ্গুতে চারজনের মৃত্যু, আক্রান্ত ১৫০৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
ডেঙ্গুতে চারজনের মৃত্যু, আক্রান্ত ১৫০৩

ঢাকা: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে চার জন মারা গেছেন। এ সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে আরও এক হাজার ৫০৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

শুক্রবার (২৮ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে এক হাজার ৫০৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকা সিটিতে ৯০৭ জন এবং ঢাকার বাইরে ৫৯৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট এক হাজার ২৯০ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকা সিটির বিভিন্ন হাসপাতালের ৮৪৪ জন। আর ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে থেকে এক হাজার ৪৪৬ জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে চার জনের জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে দুই জন ঢাকা সিটিতে এবং ঢাকার বাইরে দুই জন মারা যান।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২২৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকাতে ১৭৯ জন এবং ঢাকার বাইরে ৫০ জন মারা যান।

চলতি বছরের ২৬ জুলাই পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ২০৫ জন। এর মধ্যে ঢাকায় ২৫ হাজার ৭০৫ জন ও ঢাকার বাইরে ১৮ হাজার ৫০০ জন।

চলতি বছরে এ পর্যন্ত মোট ৩৫ হাজার ৩০০ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ২০ হাজার ৬৫৬ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতাল ১৪ হাজার ৬৪৪ জন।

বর্তমানে সারাদেশে মোট আট হাজার ৬৭৬ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। এরমধ্যে ঢাকায় চার হাজার ৮৭০ জন এবং ঢাকার বাইরে তিন হাজার ৮০৬ জন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
আরকেআর/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।