ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

এবার চালু হলো ‘এআই’ আই কেয়ার সলিউশন

স্টাফ করসেপন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
এবার চালু হলো ‘এআই’ আই কেয়ার সলিউশন

ঢাকা: দেশে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) নিয়ে চলছে নানা আলোচনা। গেল কয়েকদিন আগেই একটি বেসরকারি টেলিভিশনে সংবাদ পাঠ করানো হয় ‘এআই’-এর তৈরি এক নারী উপস্থাপিকা দিয়ে।

এরই ধারাবাহিকতায় এবার দেশে চালু করা হয়েছে এআই সুবিধাসম্পন্ন আই কেয়ার সলিউশন।

নতুন চালু হওয়া জায়েস ভিশন এক্সপার্ট সেন্টারের অংশ হিসেবে বাংলাদেশে চালু করা হয়েছে এআই সুবিধাসম্পন্ন আই কেয়ার সলিউশন। সোমবার (২৪ জুলাই) বাংলাদেশ আই হসপিটালে সেন্টারটি উদ্বোধন করেছে অপটিকস ও অপটোইলেক্ট্রনিক্স টেকনোলজিতে আন্তর্জাতিক প্রতিষ্ঠান কার্ল জায়েস।

সেন্টারটিতে থাকছে বিভিন্ন উদ্ভাবনী প্রযুক্তি। এর মধ্যে রয়েছে সেনট্রেশন ডিভাইস ZEISS VISUFIT 1000, যা কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে গ্রাহকদের জন্য উপযুক্ত চশমার ফ্রেম নির্ধারণ করতে পারে।

এছাড়াও এতে ১৮০ ডিগ্রি ফেস ভিউ, ভার্চুয়াল ট্রাই-অন ও বিভিন্ন ফ্রেম তুলনা করে দেখার সুবিধাসহ বিশেষ কিছু ফিচার রয়েছে। এ ছাড়া সেন্টারটিতে অত্যাধুনিক প্রযুক্তি ও সেরা উপাদানে তৈরি উন্নত মানের লেন্স, মানানসই ফ্রেম ও অন্যান্য অপটিক্যাল অ্যাকসেসরিজ পাওয়া যাবে।  

জায়েস ভিশন এক্সপার্ট সেন্টার অত্যাধুনিক প্রযুক্তির দ্বারা সজ্জিত। এটি দক্ষ চক্ষু বিশেষজ্ঞদের মাধ্যমে পরিচালিত। হাসপাতালের উন্নত যন্ত্রপাতি এবং অভিজ্ঞ চিকিৎসকদের এই সমন্বয় নিশ্চিত করে যে, প্রতিটি রোগী চোখের সর্বোত্তম চিকিৎসা পাবেন। এছাড়াও রোগীরা তাদের প্রয়োজন অনুসারে নির্ভুল চক্ষু পরীক্ষা, সুনির্দিষ্ট প্রেসক্রিপশন এবং উপযোগী সমাধান পাবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আই হসপিটালের চেয়ারম্যান ডা. মাহবুবুর রহমান চৌধুরী, বাংলাদেশ আই হসপিটালের ম্যানেজিং ডিরেক্টর ডা. নিয়াজ আব্দুর রহমান, কার্ল জায়েস ইন্ডিয়া (ব্যাঙ্গালুর) প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মিগুয়েল গঞ্জালেজ ডিয়াজ এবং জায়েস গ্রুপের সার্ক অঞ্চলের রিজিওনাল হেড বিকাশ সাক্সেনা।

বাংলাদেশ সময়: ০৮৩২ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
ইএসএস/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।