ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ডেঙ্গু নিয়ন্ত্রণ নয়, চিকিৎসা দেওয়াই স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজ: মন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
ডেঙ্গু নিয়ন্ত্রণ নয়, চিকিৎসা দেওয়াই স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজ: মন্ত্রী

ঢাকা: ডেঙ্গু নিয়ন্ত্রণ নয়, ডেঙ্গু রোগীদের চিকিৎসা সেবা দেওয়াই স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজ বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (২৪ জুলাই) ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

 এর আগে তিনি মেডিকেল কলেজের ৮০ তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।  

মন্ত্রী বলেন,  দেশে ডেঙ্গু প্রতিরোধে গবেষণা আবশ্যিক হয়ে পড়েছে এবং সরকার এ নিয়ে কাজ করছে। আমরা গবেষণার মধ্যে দিয়ে কীটনাশক, চিকিৎসা এমনকি চিকিৎসা পদ্ধতি পরিবর্তন নিয়ে কাজ করছি। বহির্বিশ্বের যেসব দেশ ডেঙ্গু রোগ প্রতিরোধে সফলতা অর্জন করেছে তাদের থেকে পরামর্শ নেওয়া জরুরি। পাশাপাশি জনগণকেও সচেতন হওয়ার তাগিদ দেন তিনি।

তিনি বলেন, শুধু সরকারকে দোষারোপ করলে চলবে না। নিজের বাড়ির আঙিনা নিজেকেই পরিষ্কার রাখতে হবে। সিটি করপোরেশন এসে এগুলো পরিষ্কার করবে না।

অ্যাম্বুলেন্স মালিকদের ধর্মঘট বিষয়ে প্রশ্ন তোলা হলে স্বাস্থ্য মন্ত্রী বলেন, দেশে দিনদিন ডেঙ্গু রোগীর সংক্রমণ বেড়েই চলেছে। এখন ধর্মঘটের সময় নয়। এখন মানুষের সেবার প্রয়োজন, চিকিৎসার প্রয়োজন। আর তারা বন্ধ করে দিয়ে ধর্মঘটে গেলে তা আমি সঠিকভাবে নিতে পারছি না। তারপরও অ্যাম্বুলেন্স মালিকদের দাবির বিষয়ে সমাধান করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা জুলাই ২৪, ২০২৩
এসকেবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।