ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

অনিরাপদ খাদ্যগ্রহণ, সর্বগ্রাসী হয়ে উঠেছে ডায়াবেটিস-হৃদরোগ!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
অনিরাপদ খাদ্যগ্রহণ, সর্বগ্রাসী হয়ে উঠেছে ডায়াবেটিস-হৃদরোগ!

ফেনী: অনিরাপদ খাদ্য গ্রহণ ও খাদ্যাভ্যাসের কারণে নানা রোগে আক্রান্ত হচ্ছেন দেশের ৩৩ ভাগ মানুষ।  তন্মধ্যে দেশে সর্বগ্রাসী আকার ধারণ করছে ডায়াবেটিস ও হৃদরোগ।

বুধবার (১৪ জুন) দুপুরে ফেনীতে নিরাপদ খাদ্য বিষয়ক এক কর্মশালায় এমন তথ্য জানানো হয়।

ফেনী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ কর্মশালায় সাংবাদিক, ব্যবসায়ী, এনজিও ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতারা অংশ নেন।  

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।

ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুর রহমানের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন- নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ফেনী জেলা কর্মকর্তা মো. শামসুল আরেফিন।

কর্মশালায় জানানো হয়, অনিরাপদ খাদ্য গ্রহণ ও খাদ্যাভ্যাসের কারণে দেশে অন্তত ৩৩ ভাগ মানুষ নানা রোগে আক্রান্ত হন। তন্মধ্যে ডায়াবেটিস ও হৃদরোগ দেশে সর্বগ্রাসী আকার ধারণ করছে। তাই সবাইকে নিরাপদ খাদ্য বিষয়ে জানতে হবে এবং খাদ্য গ্রহণে সতর্কতা অবলম্বন করতে হবে। এ বিষয়ে সবাইকে সচেতন হতে হবে।

জেলা প্রশাসন ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ আয়োজিত কর্মশালায় বক্তব্য রাখেন- জেলা কৃষি বিভাগের উপ-পরিচালক মো. একরাম উদ্দিন, ফেনী সরকারি কলেজের রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক নুরুল আজিম ভুঁইয়া, স্টার লাইন গ্রুপের ভাইস চেয়ারম্যান জাফর উদ্দিন, ফেনী চেম্বার অব কমার্সের সহ-সভাপতি আবুল কাশেম, ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী, ফেনী পৌরসভার কাউন্সিলর সাইফুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আবু তাহের ও আবু তালেব।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
এসএইচডি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।