bangla news

দেশে অদক্ষ লোকের সংখ্যা বেড়েই চলেছে : স্বাস্থ্যমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৫-১৬ ১২:৪৮:২০ পিএম

স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক বলেছেন, ‘দেশে অদক্ষ লোকের সংখ্যা বেড়েই চলেছে। এখানে ধনী পরিবারগুলো পরিকল্পিত পরিবারের দিকে মনোযোগ দিলেও অশিক্ষিত ও গরীব পরিবারগুলো অপরিকল্পিতভাবে বড় পরিবার সৃষ্টি করছে।

ঢাকা : স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক বলেছেন, ‘দেশে অদক্ষ লোকের সংখ্যা বেড়েই চলেছে। এখানে ধনী পরিবারগুলো পরিকল্পিত পরিবারের দিকে মনোযোগ দিলেও অশিক্ষিত ও গরীব পরিবারগুলো অপরিকল্পিতভাবে বড় পরিবার সৃষ্টি করছে। ফলে দেশে মানুষের মধ্যে দক্ষ ও অদক্ষ ভারসাম্যহীনতা দেখা দিয়েছে। এজন্য এখনই সবাইকে এর থেকে উত্তরণের পথ খুঁজে বের করতে হবে।’

তিনি বলেন, ‘জনগণ তখনই দেশের সম্পদ, যখন তাদের মধ্যে দক্ষতা বৃদ্ধি পায়। বিদেশে জনশক্তি রফতানি করে আমরা অর্থ আয় করছি ঠিকই। কিন্তু এরা যদি দক্ষ হতো সেক্ষেত্রে আমরা আরও বেশি লাভবান হতে পারতাম।’

বুধবার বিকেল থেকে শুরু হওয়া এমিনেন্স আয়োজিত ‘টেকশই উন্নয়নের নির্ধারক : রিও+২০ এর পথে’ শীর্ষক কর্মশালার শেষ অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

এমিনেন্স’র স্বাস্থ্য উপদেষ্টা শাহ মনির হোসেনের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মুহাম্মদ হুমায়ূন কবির, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের মহাসচিব ডা. শরফুদ্দিন আহমেদ, রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ সিরাজুল আকবর ও সংগঠনের প্রধান নির্বাহী কর্মকর্তা শামিম হায়দার তালুকদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, মে ১৬, ২০১২
এমইউএম/সম্পাদনা: আবু হাসান শাহীন, নিউজরুম এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2012-05-16 12:48:20