ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

সার্জিক্যাল ইনফেকশন ছাড়াই ১০০টি সফল সার্জারি ল্যাবএইড ক্যান্সার হাসপাতালের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, মে ১৪, ২০২৩
সার্জিক্যাল ইনফেকশন ছাড়াই ১০০টি সফল সার্জারি ল্যাবএইড ক্যান্সার হাসপাতালের

ঢাকা: বাংলাদেশে মাল্টি ডিসিপ্লিনারি ক্যান্সার হাসপাতাল হিসেবে ল্যাবএইড ক্যান্সার হাসপাতাল অ্যান্ড সুপার স্পেশালিটি সেন্টার উন্নত চিকিৎসা প্রযুক্তি ও দক্ষ সার্জনদের মাধ্যমে কোনো সার্জিক্যাল সাইট ইনফেকশন ছাড়াই ১০০টি সার্জারির মাইলফলক অর্জন করেছে।

এই কৃতিত্বটি হাসপাতালের চমৎকার অস্ত্রোপচারের অনুশীলনেরই একটি প্রতিফলন বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

শনিবার (১৩ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে ল্যাবএইডের জনসংযোগ বিভাগ।

বিজ্ঞপ্তিতে ল্যাবএইড ক্যান্সার হাসপাতাল অ্যান্ড সুপার স্পেশালিটি সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক সাকিফ শামীম জানান, সার্জারি টিমের ব্যতিক্রমী টিম ওয়ার্ক, অটল প্রতিশ্রুতি এবং অত্যাধুনিক প্রযুক্তির কারণে এই অর্জন সম্ভব হয়েছে এবং এতে তিনি অত্যন্ত গর্বিত। ল্যাবএইড ক্যান্সার হাসপাতাল অ্যান্ড সুপার স্পেশালিটি সেন্টার রোগীদের চিকিৎসা সম্পর্কিত নিরাপত্তার প্রতি প্রতিশ্রুতিবদ্ধ এবং তিনি অন্যান্য প্রতিষ্ঠানকেও মানসম্পন্ন সেবা দিতে আহ্বান জানান।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের একমাত্র মাল্টিডিসিপ্লিনারি সুপার স্পেশালিটি হাসপাতাল হিসেবে ল্যাবএইড ক্যান্সার হাসপাতাল অ্যান্ড সুপার স্পেশালিটি সেন্টার চিকিৎসা, রেডিয়েশন এবং ডায়াগনস্টিক সুবিধাসহ সব ধরনের স্বাস্থ্য সেবা দিয়ে আসছে। উল্লেখিত সেবা ছাড়াও ল্যাবএইড ক্যান্সার হাসপাতাল অ্যান্ড সুপার স্পেশালিটি সেন্টার সব ধরনের সার্জারি এবং অপারেশন সেবা দিয়ে আসছে। হাসপাতালটিতে রোগীদের সর্বোত্তম সেবার জন্য একদল বিশেষজ্ঞ চিকিৎসক, দক্ষ নার্স এবং সুসংগঠিত টিম সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে।  

এছাড়াও ১০০টি সার্জারির মাইলফলক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাসপাতালের জেনারেল অ্যান্ড ল্যাপারোস্কোপিক সার্জারি, হেপাটোবিলিয়ারি অ্যান্ড প্যানক্রিয়েটিক সার্জারি, ওরাল অ্যান্ড ম্যাক্সিলোফেসিয়াল সার্জারি, কলোরেক্টাল সার্জারি, নিউরো সার্জারি, ইএনটি সার্জারি, অনকোপ্লাস্টিক সার্জারি, গাইনি অনকোলজি, রেডিয়েশন ও ক্লিনিক্যাল অনকোলজি ইউনিটের সিনিয়র কনসালটেন্ট, কনসালটেন্ট এবং হাসপাতালের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, মে ১৪, ২০২৩ 
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।