ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

মালয়েশিয়ার ইউসিএসআইর সঙ্গে বিএসএমএমইউর চুক্তি সই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
মালয়েশিয়ার ইউসিএসআইর সঙ্গে বিএসএমএমইউর চুক্তি সই

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সঙ্গে মালয়েশিয়ার ইউসিএসআই বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক চুক্তি সই হয়েছে। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকাল ৯টায় মালয়েশিয়া ইউসিএসআই বিশ্ববিদ্যালয়ের স্প্রিংহিল ক্যাম্পাসে এ সমঝোতা স্মারক চুক্তি উপলক্ষে এক অনুষ্ঠান আয়োজন করা হয়।

চুক্তিতে বিএসএসএমইউর পক্ষে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ ও ইউসিএসআই বিশ্ববিদ্যালয়ের পক্ষে প্রতিষ্ঠানটির উপাচার্য অধ্যাপক ডা. দাতুক আইর টিএস সিতি হামিসাহ বিন্তি তাপসি সই করেন।

এ সমঝোতা স্মারক চুক্তির ফলে কিউএস (QS) র‌্যাঙ্কিং, চিকিৎসা শিক্ষা এবং উচ্চশিক্ষার মানের নিশ্চয়তা সম্পর্কে বিএসএমএমইউকে সহযোগিতা করবে বিশ্বের কিউএস র‌্যাঙ্কিংয়ে ২৮৪ তম স্থানে থাকা ইউসিএসআই।

এছাড়া সমঝোতা স্মারক চুক্তির ফলে বিএসএমএমইউর শিক্ষক, চিকিৎসক, আবাসিক কর্মকর্তা, নার্স ইউসিএসআই বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষণ ও জনবল বিনিময় করতে পারবে।

বিএসএমএমইউ অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, ইউসিএসআই বিশ্ববিদ্যালয় কিউএস র‌্যাঙ্কিংয়ে ২৮৪ তম স্থানে রয়েছে। এটি গবেষণা প্রধান বিশ্ববিদ্যালয়। বিএসএমএমইউও বাংলাদেশের প্রধান গবেষণা বিশ্ববিদ্যালয়। বিএসএমএমইউও চিকিৎসা গবেষণার জন্য আন্তর্জাতিক অঙ্গণে অবদান রাখতে চায়। এই বিশ্ববিদ্যালয়ের গবেষণার মানকে আরও উন্নত ও বেগবান করাতে ইউসিএসআইয়ের মতো বড় বড় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করতে শুরু করেছে।

এসময় ইউসিএসআই বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডা. জিমি, ডিন প্রফেসর ডা. চেয়া, হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. অমল উদ্দিন, ডেপুটি ডিন অধ্যাপক ডা . শামলা এবং বিশ্ববিদ্যালয়ের সম্মানিত অধ্যাপকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।