ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

অপচিকিৎসার অভিযোগ তদন্তের নির্দেশ পিবিআইকে  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
অপচিকিৎসার অভিযোগ তদন্তের নির্দেশ পিবিআইকে
 

হবিগঞ্জ: হবিগঞ্জ শহরের বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভুয়া চিকিৎসকের মাধ্যমে প্রতারণা ও অপচিকিৎসার অভিযোগ তদন্তের আদেশ দিয়েছেন আদালত।
 
সোমবার (৩০ জানুয়ারি) সকালে এ তথ্য নিশ্চিত করেন আদালতের সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর মোহাম্মদ মোতাহের হোসেন।


 
এর আগে রোববার বিকেলে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসাইন স্বপ্রণোদিত হয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপারকে এ আদেশ দেন।
 
এনেস্থেসিওলজিস্টের অনুপস্থিতিতে সিজারিয়ান অপারেশন করাসহ বিভিন্ন অপরাধে হবিগঞ্জ শহরের দি জাপান বাংলাদেশ হাসপাতালের মালিক আরিফুল ইসলামকে ভ্রাম্যমাণ আদালতে দেওয়া ছয় মাসের কারাদণ্ডের ঘটনাও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলে নিয়েছেন বলে মোহাম্মদ মোতাহের হোসেন জানান।
 
আদেশে উল্লেখ করা হয়, পত্রিকায় হবিগঞ্জ শহরের বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভুয়া চিকিৎসকের মাধ্যমে প্রতারণা ও অপচিকিৎসার অভিযোগ সংক্রান্ত সংবাদ প্রকাশ হয়েছে। যা প্রচলিত আইন মোতাবেক শাস্তিযোগ্য অপরাধ।
 
আদেশে বলা হয়, জনস্বার্থে ও ন্যায়বিচারের উদ্দেশে অপরাধ উদ্ঘাটন, আসামিদের চিহ্নিতকরণ ও সংবাদে প্রকাশিত ব্যক্তি এবং প্রতিষ্ঠানের বিষয়ে বিস্তারিত তদন্ত প্রয়োজন মর্মে আদালতের কাছে প্রতীয়মান হয়েছে। সেজন্য দক্ষ কর্মকর্তা নিয়োগের পর সরেজমিন তদন্ত করে আগামী ২০ মার্চের মধ্যে আদালতে প্রতিবেদন দিতে পিবিআইয়ের পুলিশ সুপারকে নির্দেশ দেওয়া হলো। তদন্তে তথ্য ও অন্যান্য প্রয়োজনীয় সহযোগিতার জন্য হবিগঞ্জের সিভিল সার্জনকে নির্দেশ দেওয়া হলো।
 
বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।