ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ফেনীতে বিনামূল্যে ফিজিওথেরাপি চিকিৎসা ক্যাম্পেইন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
ফেনীতে বিনামূল্যে ফিজিওথেরাপি চিকিৎসা ক্যাম্পেইন

ফেনী: ফেনীর প্রত্যন্ত অঞ্চলের প্রতিবন্ধী ও প্রতিবন্ধীত্বের ঝুঁকিতে থাকা ব্যক্তিদের প্রতিবন্ধীতার মাত্রা নির্ণয় ও ঝুঁকি নিরসনের ফিজিওথেরাপি চিকিৎসা সেবা ক্যাম্পেইন করা হয়েছে। পাশাপাশি অসচ্ছল প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে হুইলচেয়ার ও সাদাছড়ি বিতরণ করা হয়েছে।

সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে ফেনীর ফুলগাজী উপজেলার বন্দুয়ায় কাজী লেদার প্রোডাক্টস অ্যান্ড ট্রেনিং সেন্টার প্রাঙ্গণে আয়োজিত দুইদিনব্যাপী (২৬ ও ২৭ ডিসেম্বর) বিনামূল্যে উক্ত ক্যাম্পেইনে বাত, ব্যথা, প্যারালাইসিস, শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিসহ অন্যান্য প্রতিবন্ধীদের চিকিৎসা সেবা দেওয়া হবে।

ক্যাম্পেইনের প্রথম দিনে বাত-ব্যথা, প্যারালাইসিস আক্রান্ত ১২০ রোগীকে থেরাপি ও চিকিৎসা দেওয়া হয়।

চিকিৎসা ক্যাম্পেইনের আয়োজক কাজী জামাল উদ্দিন বলেন, আগামীতেও সমাজের অসচ্ছল প্রতিবন্ধীদের জন্য এ কার্যক্রম অব্যাহত থাকবে।

ফেনী প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্ৰ এবং জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের আয়োজনে ও কাজী লেদার প্রোডাক্টস অ্যান্ড ট্রেনিং সেন্টারের সহযোগিতায় ক্যাম্পেইনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রতিবন্ধী  বিষয়ক কর্মকর্তা আবুল হোসাইন মোহাম্মদ উল্যাহ, ফেনী পৌরসভার প্যানেল মেয়র মঞ্জু রানী দেবী, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের ফিজিওথেরাপি কনসালট্যান্ট ডা. জি এম মামুনুর রশিদ, কাজী লেদার প্রোডাক্টস এন্ড ট্রেনিং সেন্টারের সত্ত্বাধিকারী কাজী জামাল উদ্দিন, ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ডিবিসি নিউজের ফেনী জেলা প্রতিনিধি মুহাম্মদ আবু তাহের ভূঁইয়া এবং ইয়ুথ জার্নালিস্ট ফোরাম বাংলাদেশের ফেনী জেলা শাখার সভাপতি শাহজালাল ভূঞা।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
এসএইচডি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।