ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

ফুটবল

ইরানের জালে এক গোল দিয়ে বিরতিতে যুক্তরাষ্ট্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
ইরানের জালে এক গোল দিয়ে বিরতিতে যুক্তরাষ্ট্র

টিকে থাকতে ড্র করলেই চলবে; এমন সমীকরণের ম্যাচে রক্ষণ সামলানোতেই ব্যস্ত থাকলো ইরান। কিন্তু ফলো হলো উল্টো।

প্রথমার্ধে আক্রমণাত্মক খেলে এক গোলে এগিয়ে থেকে বিরতিতে গেল যুক্তরাষ্ট্র।  

আল থুমামা স্টেডিয়ামে আজ গ্রুপ 'বি-এর ম্যাচে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয়েছে ইরান। দুই দেশের মধ্যে রাজনৈতিক বৈরিতার কারণে ম্যাচটি ভিন্ন মাত্রা পেয়েছে। কিন্তু মাঠের খেলায় অন্তত প্রথমার্ধে একক আধিপত্য দেখা গেল এক দলের। বল দখল থেকে শুরু করে শট নেওয়া; সবক্ষেত্রেই অনেক এগিয়ে যুক্তরাষ্ট্র।  

প্রথমার্ধে সবমিলিয়ে ৯টি শট নিয়েছে মার্কিনীরা। এর মধ্যে ৩টি লক্ষ্যে; যার একটি আবার গোলে রূপান্তরিত করেছে তারা। অন্যদিকে এ অর্ধে কোনো আক্রমণ শানাতে পারেনি ইরান। বরং ৩৮তম মিনিটে তাদের জাল কাঁপিয়ে যুক্তরাষ্ট্রকে এগিয়ে দেন চেলসি স্ট্রাইকার ক্রিস্টিয়ান পুলিসিক।

ম্যাচটিতে খেলতে নেমে একটি রেকর্ডে নাম লিখিয়েছেন যুক্তরাষ্ট্রের ইউনুস মুসাহ। আজ তার ২০তম জন্মদিন। ২০২২ কাতার বিশ্বকাপে নিজের জন্মদিনে খেলতে নামা প্রথম খেলোয়াড় এই ভালেন্সিয়া মিডফিল্ডার। এছাড়া লিওনেল মেসির পর সবচেয়ে কম বয়সে জন্মদিনে বিশ্বকাপ ম্যাচ খেলা খেলোয়াড়ও তিনি। আর্জেন্টাইন ফরোয়ার্ড ২০০৬ সালে মেক্সিকোর বিপক্ষে মাঠে নেমেছিলেন নিজের ১১৯তম জন্মদিনে।

মাঠের খেলায় শুরু থেকেই ইরানের রক্ষণে মুহুর্মুহু হানা দেয় যুক্তরাষ্ট্র। কিন্তু ফিনিশিংয়ের অভাবে গোলের দেখা পাচ্ছিল না তারা। ২৮তম মিনিটে দারুণ সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন দলটির ফরোয়ার্ড টিম ওয়েহ। বল যখন তার দিকে ভেসে আসে, তখন বক্সে একদম একা ছিলেন তিনি; কিন্তু তার দুর্বল হেডে বল সরাসরি গোলরক্ষক আলিরেজা বেইরনভান্দের গ্লাভসে জমা হয়।

৩৮তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় যুক্তরাষ্ট্র। হেডে বল ছয় গজ বক্সে বাড়ান সের্জিনো দেস্ত, আর দারুণ ভলিতে জালে পাঠান চেলসির ফরোয়ার্ড পুলিসিক। যোগ করা সময়ে ওয়েহর শটে বল জালে জড়ালেও অফসাইডের কারণে বাতিল হয়।  

বাংলাদেশ সময়: ০২০৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa