ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসি বা রোনালদোর হাতে বিশ্বকাপ দেখতে চান রুনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
মেসি বা রোনালদোর হাতে বিশ্বকাপ দেখতে চান রুনি

বর্তমান সময়ের সেরা ফুটবলারদের তালিকায় সবার ওপরে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ও পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। ক্লাব ফুটবলে সফলতায় ঠাসা তাদের ক্যারিয়ার।

কিন্তু জাতীয় দলের হয়ে সবচেয়ে বড় অপ্রাপ্তি ‘বিশ্বকাপ’ জেতা হয়ে উঠেনি। ক্যারিয়ারও শেষ হতে চলছে এই দুই তারকার। এমতাবস্থায় তাদের হাতেই শিরোপা দেখতে চান ইউনাইটেডের ইংলিশ কিংবদন্তি ওয়েইন রুনি।

আর্জেন্টিনা দুইবার বিশ্বচ্যাম্পিয়নের স্বাদ পেলেও এখনও একবারও তা পায়নি পর্তুগাল। এমনকি ফাইনালেও খেলা হয়ে ওঠেনি রোনালদোর দলের। ২০০৬ সালে অভিষেক হওয়া মেসি-রোনালদোর বয়সও বাড়ছে দিন দিন। গুঞ্জন উঠছে, এবারই হতে পারে তাদের শেষ বিশ্বকাপ। শেষ এই সুযোগেই যেন দুইজনের একজন বিশ্বকাপ জিতে আলো ছড়াতে পারে, এমনটাই চান রুনি।

টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘ফুটবলে নিজের লেগাসি রেখে যাওয়ার ভাবনা নিশ্চিত তার (মেসির) মধ্যে কাজ করে। মেসি কিংবা (ক্রিস্তিয়ানো) রোনালদোকে বিশ্বকাপ জিততে দেখতে পছন্দ করব। এটি তাদের অবিশ্বাস্য ক্যারিয়ারের যথাযথ সমাপ্তি হবে। ’

ক্লাব ফুটবলে রাজত্ব করা মেসি রেকর্ড সাতবার জিতেছেন ব্যালন ডি’অর। আন্তর্জাতিক শিরোপা পেতে তাকে অপেক্ষা করতে হয়েছে দীর্ঘ ২৮ বছর। সেই অপেক্ষা শেষ হলো গত বছর; কোপা আমেরিকার শিরোপা জিতে। তবে বিশ্বকাপের সেই শিরোপা ঘরে তোলা হলো না পিএসজির এই ফরোয়ার্ডের। ক্যারিয়ারের শেষ আসরে শেষ সুযোগটা কাজে লাগাতে কি বেশি চাপ নিতে হবে মেসিকে? রুনি বলছেন, মেসির জন্য এটা কোনো বিষয়ই নয়

তিনি বলেন, ‘মানুষের প্রত্যাশার (চাপ) সামলাতে অভ্যস্ত মেসি। আমি নিশ্চিত, আর্জেন্টিনাকে জেতাতে মেসি সবকিছু করবে, তার সর্বোচ্চ চেষ্টা করবে। ’

আগামী মঙ্গলবার (২২ নভেম্বর) সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আর্জেন্টিনার বিশ্বকাপ। রোনালদোর দল পর্তুগাল প্রথম ম্যাচে মোকাবেলা করতে হবে ঘানাকে।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।