ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

এশিয়ান অনূর্ধ্ব-১৭ বছাই

বাংলাদেশের সিঙ্গাপুর পরীক্ষা কাল

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
বাংলাদেশের সিঙ্গাপুর পরীক্ষা কাল

এশিয়ান অনূর্ধ্ব-১৭ বাছাইয়ের খেলা আগামীকাল বুধবার (৫ অক্টোবর) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হবে। বাছাই পর্বে ‘ই’ গ্রুপে খেলছে বাংলাদেশ।

 

এই গ্রুপের অন্য তিন দল হচ্ছে ইয়েমেন, ভুটান ও সিঙ্গাপুর। বুধবার বাছাই পর্ব মাঠে গড়াবে ইয়েমেন ও ভুটানের ম্যাচ দিয়ে। বিকেল ৪টায় হবে এই ম্যাচটি। পরের ম্যাচেই সন্ধ্যা ৭টায় মাঠে নামবে বাংলাদেশের যুবারা। প্রতিপক্ষ সিঙ্গাপুর।

বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি এই দলের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন। টুর্নামেন্টপূর্ব সংবাদ সম্মেলনে পল স্মলি আশা প্রকাশ করে বলেছেন, ‘ঘরের মাঠে ছেলেরা আরও ভালো খেলবে। ’

বয়সভিত্তিক দলের টুর্নামেন্টগুলোয় বাংলাদেশ ভালো পারফরম্যান্স করে আসছে। গত মাসে বাহরাইনে স্বাগতিকদের রুখে দিয়ে চমক দেখিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দল। এরপর ভুটান ও নেপালকে হারালেও বাংলাদেশ হেরে যায় কাতারের কাছে। এর আগে জুলাইয়ে ভুবনেশ্বরে স্বাগতিক ভারতকে হারিয়ে দিয়েছিল এই যুবারা।  

এদিকে অনূর্ধ্ব-১৭ দল শ্রীলঙ্কায় অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে সেমিফাইনালও খেলে এসেছে। এশিয়ান পর্যায়ের এই টুর্নামেন্টের আগে সাফ খেলে আসায় ভালো একটা প্রস্তুতি হয়েছে এই দলটির। বাছাই পর্বের ম্যাচ গুলোতে তারা ভালো কিছু করবে এমনটা প্রত্যাশা করাই যায়।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa