ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

প্রথমার্ধে ৩ গোল হজম করল বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
প্রথমার্ধে ৩ গোল হজম করল বাংলাদেশ

মেয়েদের সাফ জয়ের আনন্দ এখনো তরতাজা। একের পর এক সংবর্ধনা পাচ্ছেন তারা।

নেপালের সেই দশরথেই স্বাগতিকদের বিপক্ষে খেলতে নেমেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল, যে মাঠ থেকে সাফ চ্যাম্পিয়ন হয়ে ঘরে ফিরেছেন সাবিনারা। সেই মাঠেই নেপালের বিপক্ষে প্রথমার্ধে ৩-০ গোলে পিছিয়ে জামাল ভূঁইয়ারা।
 
ম্যাচের শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমণে জমে ওঠে ম্যাচ। বাংলাদেশ বেশ কিছু সুযোগ তৈরি করলেও তা কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। ম্যাচের সপ্তম মিনিটে রহমত মিয়ার ক্রস থেকে হেমন্ত বিশ্বাসের হেড জালে জড়ানোর আগে বিপদমুক্ত করেন নেপালের এক ডিফেন্ডার। ১৬তম মিনিটে জামাল ভূঁইয়ার ফ্রি-কিক ক্রস বারে লাগলে আবারও গোলবঞ্চিত হয় বাংলাদেশ।  

বাংলাদেশ না পারলেও নিজেদের সুযোগটা ঠিকই কাজে লাগিয়েছে নেপাল। ১৮তম মিনিটে বিমল ঘারতি মাগারের ফ্রি-কিক থেকে অঞ্জন বিস্তার হেডে বল বাংলাদেশ গোলরক্ষক জিকোকে ফাঁকি দিয়ে জড়ায় জালে।  

২৬তম মিনিটে সমতা ফেরানোর সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি সাজ্জাদ হোসেন। নেপালি গোলরক্ষক একা পেয়েও বল তাঁর হাতে তুলে দিয়েছেন বাংলাদেশি স্ট্রাইকার। পরের মিনিটে ম্যাচে নিজেদের দ্বিতীয় গোল হজম করে বসে বাংলাদেশ। বক্সের ভেতর থেকে তেজ তামাংয়ের শট প্রথম দফায় ফিরিয়ে দেন বাংলাদেশ গোলরক্ষক জিকো। জিকোর ফিস্টে বল পান ফাঁকায় দাঁড়ানো অঞ্জন বিস্তা। অঞ্জনের শটে দ্বিতীয় দফায় আর জাল রক্ষা করতে পারেননি জিকো।  

বাংলাদেশকে লজ্জায় ডুবিয়ে ৩৮তম মিনিটেই হ্যাটট্রিক অঞ্জন বিস্তার। এবারও গোল সেই ফ্রি-কিক থেকে। বিশাল রায়ের ৩৫ গজ দূর থেকে নেওয়া স্পটকিকে বক্সের ভেতরে কেবল অঞ্জনই ছিলেন। অঞ্জনের মার্কার হিসেবে ছিলেন টুটুল হোসেন বাদশা। তাঁকে ছিটকে দিয়ে অঞ্জনের হেড ম্যাচ থেকে ছিটকে দেয় বাংলাদেশকে। বিরতির আগে আর ঘুরে দাঁড়াতে পারেনি কাবরেরার শিষ্যরা।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa