ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়ন্স লিগে অভিষেকেই হালান্ডের জোড়া গোল, সিটির জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
চ্যাম্পিয়ন্স লিগে অভিষেকেই হালান্ডের জোড়া গোল, সিটির জয়

চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক ম্যাচেই ম্যানচেস্টার সিটির হয়ে রেকর্ড গড়লেন হালান্ড। জোড়া গোল করে সেল্টিকের বিপক্ষে জেতালেন দলকে।

 

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম রাউন্ডে সেভিয়ার মাঠে ৪-০ ব্যবধানে জয়লাভ করে ম্যানচেস্টার সিটি। ম্যাচে জোড়া গোল করে হালান্ড। একটি করে গোল করেন ফিল ফোডেন ও রুবেন দিয়াস।  

সিটির হয়ে চ্যাম্পিয়ন্স লিগে অভিষেকেই গোল পেলেন আর্লিং ব্রড হালান্ড। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে চতুর্থ ফুটবলার হিসেবে ভিন্ন তিনটি ক্লাবের হয়ে অভিষেকে গোলের রেকর্ড গড়েন তিনি। শুরুটা হয় রেডবুল সালজবার্গের জার্সিতে। এরপর বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে এবং সর্বশেষ সিটির জার্সিতে অভিষেকেই গোল পান নরওয়ের এই তারকা ফরোয়ার্ড।

ম্যাচের শুরুতেই আক্রমণাত্মক খেলতে থাকে সিটি। তবে গোল পেতে বেশ কিছু সময় অপেক্ষা করতে হয়েছে তাদের। ২০তম মিনিটে ক্লাবটিকে কাঙ্ক্ষিত গোল এনে দেন চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক হওয়া হালান্ড। কেভিন ডি ব্রুইনার দারুণ এক থ্রো বল বক্স থেকে জালে ভেড়ান নরওয়ের এই ফরোয়ার্ড। ২৯তম মিনিটে সিলভার নেওয়া ফ্রি-কিক শট ঠেকিয়ে দেন সেভিয়া ডিফেন্ডার। ৩৮তম মিনিটে দারুন সুযোগ পান হালান্ড। সিলভার থ্রু বল টেনে বক্স থেকে জালের বাইরে উড়িয়ে মারেন তিনি।  

বিরতির পর ব্যবধান দ্বিগুণ করেন ফিল ফোডেন। ৫৮তম মিনিটে জোয়াও ক্যানসেলোর পাস থেকে বল নিয়ে সেভিয়া ডিফেন্ডারকে কাটিয়ে বক্স থেকে নিচুঁ শটে লক্ষ্যভেদ করেন ইংলিশ এই মিডফিল্ডার। নয় মিনিট পর ব্যবধান আরও বাড়ান হালান্ড। ফোডেনের শট প্রতিপক্ষ ডিফেন্ডার নিয়ন্ত্রণে আনতে পারেনি; ফিরতি বল পেয়ে দারুণ শটে জাল খুঁজে নেন ডর্টমুন্ড থেকে সিটিতে আসা এই ফরোয়ার্ড। অতিরিক্ত সময়ে শেষ পেরেকটি ঠুকে দেন রুবেন দিয়াস।

একইদিনের আরেক ম্যাচে ইংলিশ ক্লাব চেলসিকে ১-০ ব্যবধানে হারায় দিনামো জাগরেভ।  

বাংলাদেশ সময়: ০৩০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।