ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

 ফের লেভার গোল, বার্সার তিনে তিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২২
 ফের লেভার গোল, বার্সার তিনে তিন

বায়ার্ন মিউনিখ ছেড়ে বার্সেলোনায় পাড়ি জমালেও গোলমেশিন রবার্ট লেভানদোভস্কির দাপট কমেনি একটুও। বরং কাতালান জায়ান্টদের জার্সিতেও সমান আলো ছড়াচ্ছেন এই পোলিশ স্ট্রাইকার।

সেভিয়ার বিপক্ষেও দেখা মিললো সেই ঝলকের। তিনি ছাড়া নতুন আরও দুই খেলোয়াড় খুঁজে পেলেন জালের ঠিকানা। দাপুটে পারফরম্যান্সে টানা তৃতীয় জয় পেল জাভি হার্নান্দেসের দল।

সেভিয়ার মাঠে শনিবার রাতে লা লিগার ম্যাচটি ৩-০ গোলে জিতেছে বার্সেলোনা। লেভার পাশাপাশি লক্ষ্যভেদ করেছেন রাফিনিয়া ও এরিক গার্সিয়া। জুল কুন্দে করেছেন জোড়া অ্যাসিস্ট।

শুরুতে অবশ্য বার্সার রক্ষণে ভীতি ছড়ায় সেভিয়া। তবে দারুণ কিছু সেভে জাল অক্ষত রাখেন কাতালান জায়ান্টদের গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেন।  

খেলার ধারার বিপরীতে ষষ্ঠ মিনিটেপাল্টা আক্রমণে এগিয়ে যায় বার্সা। উসমান দেম্বেলের পাসে বক্সে বল পান লেভা। আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে চিপ করেন পোলিশ তারকা, কিন্তু গোললাইন থেকে ফেরান মিডফিল্ডার ফের্নান্দো। তবে সেখানে থাকা রাফিনিয়া হেডে বার্সার হয়ে নিজের প্রথম গোল করেন।  
৩৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লেভা। সেভিয়া থেকে এই গ্রীষ্মে ক্যাম্প ন্যুয়ে আসা ফরাসি ডিফেন্ডার কুন্দের বাড়ানো ক্রস বুক দিয়ে নামিয়ে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন তিনি। লা লিগায় অভিষেক ম্যাচে গোল না পেলেও পরের তিন ম্যাচেই পাঁচ গোল হলো তার।  

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে ব্যবধান আরও বাড়ায় বার্সা। রাফিনিয়ার ক্রস দূরের পোস্টে পেয়ে হেড পাস দেন কুন্দে। তরুণ স্প্যানিশ ডিফেন্ডার গার্সিয়া বল জালে জড়াতে কোনো ভুল করেননি। এরপর ব্যবধান বাড়ানোর বেশ কিছু সুযোগ নষ্ট করে সফরকারীরা।

এই নিয়ে ৪ ম্যাচে ৩ জয় ও ১ ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা। দিনের আরেক ম্যাচে রিয়াল বেতিসকে ২-১ গোলে হারানো রিয়াল মাদ্রিদ ১২ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। তিনে থাকা বেতিসের সংগ্রহ ৯ পয়েন্ট। অন্যদিকে চার ম্যাচে মাত্র ১ পয়েন্ট নিয়ে ১৭তম স্থানে আছে সেভিয়া।  

বাংলাদেশ সময়: ০৯২৬ ঘণ্টা সেপ্টেম্বর ০৪, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।