ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসি-রোনালদোকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
মেসি-রোনালদোকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় নেইমার

ইনজুরি, বাজে ফর্মসহ নানা বিষয়ে কম সমালোচিত হননি পিএসজি ফরোয়ার্ড নেইমার জুনিয়র। এই সবকিছুকে বুড়ো আঙুল দেখিয়ে চলতি মৌসুমে একের পর এক করে যাচ্ছেন গোল-অ্যাসিস্ট।

টানা ১৬ ম্যাচে এই ধারাবাহিতকা বজায় রেখে ছাড়িয়ে গেলেন মেসি-রোনালদোকে।

বুধবার রাতে তুলুজের বিপক্ষে ৩-০ ব্যবধানে জয়লাভ করে পিএসজি। ম্যাচের প্রথম গোলটিই আসে নেইমারের পা থেকে। জাতীয় দল ও ক্লাব মিলিয়ে বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে এ নিয়ে টানা ১৬ ম্যাচে গোল বা অ্যাসিস্ট করার কীর্তি গড়লেন ব্রাজিলিয়ান এই তারকা।  

নেইমারের আগে এই রেকর্ড দখলে ছিল আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ও পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর। দুইজনই যৌথভাবে টানা ১৫ ম্যাচে গোল-অ্যাসিস্টের রেকর্ড গড়েছিলেন। এবার সেই রেকর্ডই ভাঙলেন নেইমার।

বিশ্বকাপের বছর নেইমারের এই জ্বলে ওঠা নিঃসন্দেহে ব্রাজিলিয়ান সমর্থকদের কাছে অনেক বড় কিছুই। বল পায়ে পিএসজির এই ফরোয়ার্ড যে পারফরম্যান্স দেখিয়ে যাচ্ছেন তার ধারাবাহিকতা কি ধরে রাখতে পারবেন কাতার বিশ্বকাপেও? অপেক্ষা শুধু টুর্নামেন্ট মাঠে গড়াবার।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।