ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ভ্যালেন্সিয়ায় গেলেন এদিনসন কাভানি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
ভ্যালেন্সিয়ায় গেলেন এদিনসন কাভানি

পিএসজি ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা এদিনসন কাভানিকে ফ্রি ট্রান্সফারে দলে ভিড়িয়েছে ভ্যালেন্সিয়া।  

ব্রিটিশ সংবাদমাধ্যম 'বিসিবি' জানিয়েছে, ৩৫ বছর বয়সী উরুগুইয়ান ফরোয়ার্ড দুই বছরের চুক্তিতে স্প্যানিশ ক্লাবটিতে যাচ্ছেন।

চুক্তি স্বাক্ষরের বিষয়টি নিশ্চিত করে এক বিবৃতিতে ভ্যালেন্সিয়া লিখেছে, 'পুরো ক্যারিয়ারজুড়ে ২৫টি শিরোপা জিতেছেন তিনি। যেখানেই খেলতে গেছেন, তিনি গোল উদযাপন করেছেন। এদিনসন কাভানি যে বিশ্বের সেরা স্ট্রাইকার তা তার গোল করার রেকর্ডেই প্রমাণিত। '

উরুগুয়ের ক্লাব দানুবিও ছেড়ে ২০০৭ সালে ইতালির ক্লাব পালের্মোতে যোগ দেন কাভানি। চার বছর সিসিলিতে কাটিয়ে নাপোলিতে যান তিনি। সেখানে ১৩৮ ম্যাচে ১০৪ গোল করে ২০১২-১৩ মৌসুমে হন সিরি আ'র সর্বোচ্চ গোলদাতা। ২০১৩ সালে পিএসজিতে নাম লিখিয়ে সাত মৌসুম সেখানেই কাটান তিনি। ফরাসি ক্লাবটির ইতিহাসে তিনি সবচেয়ে বেশি গোলের মালিক।

২০২০ সালের অক্টোবরে পিএসজি ছেড়ে ওল্ড ট্রাফোর্ডে দুই মৌসুম কাটিয়েছিলেন কাভানি। রেড ডেভিলদের জার্সিতে ১২টি গোল করেছিলেন তিনি।  
এরপর তার সঙ্গে নতুন করে চুক্তি স্বাক্ষরে আগ্রহ দেখায়নি ইউনাইটেড। তাকে পেতে আগ্রহী ছিল রিয়াল সোসিয়েদাদও। দলটির সুইডিশ ফরোয়ার্ড অ্যালেকজান্ডার আইজ্যাককে কিছুদিন আগে ৭০ মিলিয়ন ইউরোয় দলে ভিড়িয়েছে নিউক্যাসল ইউনাইটেড। এরপর থেকে তারা নতুন ফরোয়ার্ড খুঁজছিল। কিন্তু তাদের চেষ্টা ভণ্ডুল করে দিল ভ্যালেন্সিয়া।

চলতি মৌসুমে লা লিগার পয়েন্ট টেবিলে ১৪তম স্থানে অবস্থান করছে ভ্যালেন্সিয়া। মৌসুমের প্রথম দুই ম্যাচের একটিতে জয় ও একটিতে হেরেছে তারা।  

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad