ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

সিটির জয়ে হলান্ডের হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
সিটির জয়ে হলান্ডের হ্যাটট্রিক

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে পড়া ম্যানচেস্টার সিটি ইতিহাদ স্টেডিয়ামে জিতল ৪-২ গোলে। আর্লিং হলান্ডের হ্যাটট্রিকে জয় নিয়ে মাঠ ছেড়েছে সিটি।

প্রথমার্ধের খেলায় মনে হয়েছিল আবারও পথ হারাতে বসেছে সিটি। তবে তাদের কক্ষপথে ফেরালেন হলান্ড।

ম্যাচের মাত্র ৪ মিনিটে জন স্টোনসের আত্মঘাতি গোলে পিছিয়ে পরে সিটি। ২১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে প্যালেস। সতীর্থের কর্নারে বক্সে জোরাল হেডে বল জালে পাঠান ডেনমার্কের ডিফেন্ডার ইওয়াখিম আনাসন।  ২০১০ সালের ডিসেম্বরের পর এই প্রথম ঘরের মাঠে প্রিমিয়ার লিগের কোনো ম্যাচে ২১ মিনিটের মধ্যে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে সিটি। প্রথমার্ধে সিটি ছিল নিজেদের ছায়া হয়ে। এই সময়ে একটি শটও লক্ষ্যে রাখতে পারেনি তারা।

দ্বিতীয়ার্ধে বদলে গেল দৃশ্যপট। ৫৩ মিনিটে সিলভার গোলে ব্যবধান কমায় সিটি। এরপর শুরু হয় হলান্ড শো। ৬২তম মিনিটে দলকে সমতায় ফেরান তিনি। ফিল ফোডেনের ক্রসে কাছ থেকে হেডে গোলটি করেন নরওয়ের ফরোয়ার্ড।

৭০তম মিনিটে দলকে এগিয়ে নেন হলান্ড। ছোট করে কর্নারের পর কয়েক জনের পা হয়ে বল পেয়ে যান স্টোনস। তিনি অবশ্য ঠিকমতো শট নিতে পারেননি। পোস্টের কাছেই থাকা হলান্ড ফাঁকা জালে বল পাঠান।

আর ৮১তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। ইকো গুনডোগানের পাস ধরে বক্সে ঢুকে সঙ্গে লেগে থাকা প্রতিপক্ষ খেলোয়াড়ের বাধা এড়িয়ে বাঁ পায়ের শটে ঠিকানা খুঁজে নেন ২২ বছর বয়সী ফরোয়ার্ড। প্রিমিয়ার লিগে চার ম্যাচে হলান্ডের গোল হলো ৬টি।

অন্য ম্যাচে লেস্টার সিটিকে ২-১ গোলে হারায় চেলসি। সবগুলো গোলই হয় দ্বিতীয়ার্ধে। জোড়া গোল করে চেলসির নায়ক এই মৌসুমেই ম্যানচেস্টার সিটি থেকে দলটিতে যোগ দেওয়া রাহিম স্টার্লিং।

বাংলাদেশ সময়: ২৩০১ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।