ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দায়িত্ব ছাড়তে চান সালাম মুর্শেদী

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
দায়িত্ব ছাড়তে চান সালাম মুর্শেদী

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান হিসাবে দীর্ঘ ১৩ বছর ধরে দায়িত্ব পালন করে আসছেন আব্দুস সালাম মুর্শেদী। এবার এই দায়িত্ব থেকে নিজেকে অব্যাহতি দিতে চান বলে জানিয়েছেন তিনি।

 

আজ শনিবার (২৭ আগস্ট) পেশাদার লিগ কমিটির মিটিংয়ের পর এই কথা জানিয়েছেন।

বাফুফেতে সালাম মুর্শেদী একাধারে সিনিয়র সহ-সভাপতি, পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান, রেফারিজ কমিটির চেয়ারম্যান এবং অর্থ কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। সেই সঙ্গে তিনি খুলনা-৪ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সংসদ সদস্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সদস্য। এছাড়া বাফুফেতে আরও কয়েকটি গুরুত্বপূর্ণ পদে রয়েছেন তিনি।

নিজের ব্যাবসা, রাজনৈতিক দায়িত্ব সবকিছু মিলিয়ে আর পেরে উঠছেন না বলে জানিয়েছেন সালাম। তিনি বলেন, ‘ফুটবলকে আমি সন্তানের মতো ভালোবাসি। আমি ভালোবাসা থেকেই এখানে কাজ করছি। তবে এখন বয়স হয়েছে। আর কুলিয়ে উঠতে পারছি না। আমি প্রেসিডেন্টকে এই বিষয়ে জানিয়েছি। এখন তারা সিদ্ধান্ত নেবে। ’

নিয়মিত লিগ আয়োজন করলেও সালাম মুর্শেদী এই লিগটাকে মর্যাদাপূর্ণ আসরে নিয়ে যেতে পারেননি। খারাপ মাঠ, সূচিতে অনিয়ম, রেফারিং নিয়ে ক্লাবগুলোর অভিযোগ লেগেই আছে। একাধিক ক্লাব লিগ থেকে সরে যাওয়ারও প্রস্তুতি নিয়েছিল। এসব কিছু চাপিয়ে তিনি পদত্যাগের বিষয়ে নিজের ব্যস্ততা এবং রাজনৈতিক দায়িত্বকেই কারণ হিসেবে উল্লেখ করেছেন।

এরই মধ্যে বাফুফের আরো দুই সহ-সভাপতিকে লিগ কমিটির চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করতে বলা হয়েছিল। কিন্তু তারা দুই জনই সাড়া দেননি। কাউকে না পাওয়া গেলে বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন নিজেই দায়িত্ব গ্রহণ করতে পারেন বলে বাফুফেতে জোর গুঞ্জন।  

এদিকে বসুন্ধরা কিংসের চেয়ারম্যান ইমরুল হাসানকে লিগ কমিটির চেয়ারম্যানের দায়িত্ব নিতে বলা হয়েছিল। কিন্তু একাধিক ক্লাবের সঙ্গে জড়িত থাকা তিনি রাজি হননি।

২০০৮ সাল থেকে বাফুফের নির্বাচিত সিনিয়র সহ-সভাপতি হিসেবে বারবার নির্বাচিত হয়ে আসছিলেন সালাম। এবার তা নিজে থেকেই ছেড়ে দিচ্ছেন তিনি। তবে লিগ কমিটির দায়িত্ব ছাড়লেও থাকছেন অর্থ কমিটির দায়িত্বে। এখানে তেমন সময় ও শ্রম ব্যয় হয়না বলে জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২ 
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।