ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইরানের ঘরোয়া ফুটবলে ফিরল নারী দর্শক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
ইরানের ঘরোয়া ফুটবলে ফিরল নারী দর্শক

দীর্ঘ ৪২ বছর পর ইরানের ঘরোয়া ফুটবলে মেয়েদের স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। ১৯৭৯ সালের ইসলামিক বিপ্লবের পর এই প্রথম ইরানের স্টেডিয়ামে নারী দর্শক দেখা গেল।

'সিএনএন'-এর এক প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে। প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার পাঁচ শতাধিক নারীকে তেহরানের আজাদি স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দেওয়া হয়।  

ইরানে ক্রীড়া স্টেডিয়ামে নারীদের উপস্থিতির ওপর নিষেধাজ্ঞার কোনো লিখিত আইন নেই। তবে ১৯৭৯ সালে দেশটিতে ইসলামী বিপ্লব হওয়ার পরপরই এই নিষেধাজ্ঞা জারি করা হয়। এরপর ২০১৯ সালে ফিফার বাধ্যবাধকতার কারণে ইরান ও কম্বোডিয়ার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে স্টেডিয়ামে কয়েক হাজার নারী দর্শক প্রবেশ করানো হয়েছিল। পরে ফিফা তাদের সেই অবস্থান থেকে সরে আসে।  

এবার ইরানের শীর্ষ লিগের ম্যাচে এস্তেঘলাল এফসি বনাম সনাত মেস কেরমান এফসির মধ্যকার খেলাটি মাঠে বসে উপভোগের সুযোগ পেলেন মেয়েরা। ইরানিয়ান ফুটবল ফেডারেশন জানিয়েছে,  একটি বিশেষ প্রবেশদ্বার দিয়ে মেয়েদের মাঠে ঢোকানো হয়। তাদের বসার জন্য গ্যালারিতেও আলাদা ব্যবস্থা ছিল।  

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।