ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

উয়েফার বর্ষসেরা খেলোয়াড় বেনজেমা, সেরা কোচ আনচেলত্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
উয়েফার বর্ষসেরা খেলোয়াড় বেনজেমা, সেরা কোচ আনচেলত্তি

২০২১-২২ মৌসুমের বর্ষসেরা পুরুষ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড করিম বেনজেমা। তিনি পেছনে ফেলেছেন সতীর্থ থিবো কোর্তুয়া ও ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনকে।

 

আজ (বৃহস্পতিবার) রাতে তুরস্কের ইস্তানবুলে উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে বর্ষসেরা পুরুষ খেলোয়াড় হিসেবে রিয়ালের ফরাসি স্ট্রাইকারের নাম ঘোষণা করা হয়।

গত মৌসুমে বেনজেমা লা লিগা ও ইউরোপিয়ান প্রতিযোগিতা মিলিয়ে ৪৬ ম্যাচে করেছেন ৪৪ গোল। এর মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে করেছেন দুটি হ্যাটট্রিকসহ ১৫ গোল। গত মৌসুমে যা সর্বোচ্চ। তার নৈপূণ্যেই ১৪তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ঘরে তুলেছে রিয়াল। লস ব্ল্যাঙ্কোসরা গত মৌসুমে জিতেছে লা লিগা ও স্প্যানিশ সুপার কাপের ট্রফি। দলকে ট্রেবল জেতানো বেনজেমা আছেন ব্যালন ডি’অর জয়ের দৌড়েও।

সেরা দশের বাকিরা হলেন- যথাক্রমে রবার্ত লেভানডফস্কি (৫৪ পয়েন্ট), লুকা মদ্রিচ (৫২ পয়েন্ট), সাদিও মানে (৫১ পয়েন্ট), মোহামেদ সালাহ (৪৬ পয়েন্ট), কিলিয়ান এমবাপ্পে (২৫ পয়েন্ট), ভিনিসিয়ুস জুনিয়র (২১ পয়েন্ট), ভার্জিল ভ্যান ডাইক (১৯ পয়েন্ট)।

উয়েফার বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন রিয়াল মাদ্রিদকে ১৪তম চ্যাম্পিয়নস লিগ শিরোপা এনে দেওয়া কার্লো আনচেলত্তি। ইতালিয়ান কোচ পেছনে ফেলেছেন ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওলা ও লিভারপুলের ইয়ুর্গেন ক্লপকে।

উয়েফা বর্ষসেরা পুরস্কার:

পুরুষ খেলোয়াড়
করিম বেনজেমা (ফ্রান্স ও রিয়াল মাদ্রিদ)

নারী খেলোয়াড়
আলেক্সিয়া পুতেয়াস (স্পেন ও বার্সেলোনা)

পুরুষ কোচ
কার্লো আনচেলত্তি (রিয়াল মাদ্রিদ)

নারী কোচ
সারিনা ভেইগমান (ইংল্যান্ড)

প্রেসিডেন্ট’স অ্যাওয়ার্ড (আজীবন সম্মাননা)
আরিগো সাচ্চি (ইতালি)

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।