ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

টি-স্পোর্টসে দেখা যাবে ফুটবল বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
টি-স্পোর্টসে দেখা যাবে ফুটবল বিশ্বকাপ

‘দ্য গ্রেটেস্ট শো অন দ্য আর্থ’ ফিফা বিশ্বকাপ ফুটবলের বাংলাদেশে সম্প্রচার স্বত্ব কিনে নিয়েছে দেশের শীর্ষ শিল্প পরিবার বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন চ্যানেল টি-স্পোর্টস। আগামী ২০ নভেম্বর থেকে কাতারে শুরু হতে যাওয়া বিশ্বকাপ ফুটবলের প্রতিটি ম্যাচ সরাসরি দেখা যাবে দেশের একমাত্র স্পোর্টস চ্যানেলটিতে।


 
বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও টি-স্পোর্টসের ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহান জানান, ‘দেশের প্রথম স্পোর্টস চ্যানেল হিসেবে শুরু থেকেই আমরা ক্রীড়া বিশ্বের সব আলোচিত ইভেন্ট সরাসরি সম্প্রচারের উদ্যোগ নিয়ে আসছি। ফিফা বিশ্বকাপ হলো ক্রীড়া বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর। ফুটবল ও ফিফা বিশ্বকাপের প্রতি এদেশের মানুষের আবেগ বরাবরই আলাদা। সে কারণে ফিফা বিশ্বকাপ বাংলাদেশে সম্প্রচারের স্বত্ব পেতে আমরা আলোচনা চালিয়ে গেছি। ফিফার প্রতি আমরা কৃতজ্ঞ তাঁরা টি স্পোর্টসকে বিশ্বকাপ সম্প্রচারের সহযাত্রী হিসেবে বেছে নিয়েছে। ’

আগামী ২০ নভেম্বর কাতারে শুরু হবে ফিফা বিশ্বকাপের ২২-তম আসর। এশিয়ান দেশে বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ায় এবারের বিশ্বকাপের খেলার টাইমিংগুলো হয়েছে দারুণ। গ্রুপ পর্বের ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ১০ টা ও রাত ১টায়।  

ফিফা বিশ্বকাপের সব ম্যাচ সম্প্রচারের পাশাপাশি বিশ্বকাপ কেন্দ্রিক টিভি শোগুলোতে বৈচিত্র্য আনবে টি স্পোর্টস। চমক হিসেবে যেখানে যোগ দেবেন ইউরোপ ও লাতিন আমেরিকার বিভিন্ন দেশের হয়ে ফুটবল বিশ্বকাপ খেলা সাবেক ফুটবলাররা।  

এ প্রসঙ্গে টি স্পোর্টসের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক বলেন, ‘ফুটবল বিশ্বকাপ নিয়ে বাংলাদেশে এর আগেও বিভিন্ন অনুষ্ঠান হয়েছে। কিন্তু আমাদের ভাবনা এবার একেবারেই আলাদা। ইন্টারন্যাশনাল বিভিন্ন স্পোর্টস চ্যানেলের সঙ্গে পাল্লা দেওয়ার মতো অনুষ্ঠান নির্মাণ করতে চাই আমরা। সেভাবেই সব পরিকল্পনা হয়েছে। আশা করি, টি স্পোর্টসের দর্শকরা গর্ব করার মতো অনুষ্ঠান পাবে। ’ 

এদিকে, মূল ‘ফ্ল্যাগ শিপ’ শো’র পাশাপাশি সেলিব্রিটি, ফুটবল ফ্যান ও টি স্পোর্টসের দর্শকদের নিয়ে ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান আয়োজন করবে টি স্পোর্টস। বিশ্বকাপের তরতাজা সব খবর নিয়ে সাজানো হবে ওয়ার্ল্ড কাপ বুলেটিন, বিশ্বকাপ হোস্ট কাতার থেকে সার্বক্ষনিক যুক্ত থেকে ম্যাচগুলোর প্রিভিউ আর ম্যাচের বিশ্লেষন করবেন টি-স্পোর্টসের কর্মীরা। সেজন্য সেখানে পাঠানো হবে পূর্ণাঙ্গ প্রডাকশন টিম। পাশাপাশি সারা বাংলাদেশের বিশ্বকাপ উন্মাদনা এক সূতোয় গাঁথার সর্বাত্নক চেষ্টা চালাবে টি স্পোর্টস।  

এ প্রসঙ্গে ইশতিয়াক সাদেক বলেন, ‘বিশ্বকাপ তো আমার দৃষ্টিতে পুরো পৃথিবীর জন্যই ফেস্টিভ্যাল। গোটা দুনিয়ার মানুষ সব ধরনের বৈষম্য ভুলে বিশ্বকাপের প্রতিটি মুহুর্ত উদযাপন করে। টি স্পোর্টসের পর্দায় সম্ভাব্য সবকিছু আমরা তুলে ধরতে চাই। সেজন্য গত কয়েক মাস ধরেই আমরা পরিকল্পনা করছি। আশা করি দারুণ কিছু হবে। ’

বাংলাদেশের প্রথম ও একমাত্র স্পোর্টস চ্যানেল হিসেবে জন্মলগ্ন থেকেই দেশ ও দেশের বাইরের বিভিন্ন ইভেন্ট সম্প্রচার করে আসছে। ২০২২ ফিফা বিশ্বকাপ টি স্পোর্টসের সাফল্যের ডানায় যোগ করবে নতুন পালক। বাংলাদেশ-নেপাল বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল ফিফা ফ্রেন্ডলি সিরিজ দিয়ে ২০২০ সালের নভেম্বরে পথচলা শুরু করে বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের সর্বকনিষ্ঠ সদস্য টি-স্পোর্টস।

বাংলাদেশ সময় : ১৩০৯, আগস্ট ১৮, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa