ঢাকা, রবিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

বার্সেলোনার টাকার উৎস নিয়ে চিন্তায় ক্লপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
বার্সেলোনার টাকার উৎস নিয়ে চিন্তায় ক্লপ

দলবদলের মৌসুম দুই হাতে টাকা খরচ করছে বার্সেলোনা। আর্থিক সংকটে থাকা বার্সেলোনা কিভাবে এই মৌসুমে এত টাকা খরচ করছে তা নিয়ে চিন্তায় রয়েছে লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ।

 

সম্প্রতি কিকারের সঙ্গে এক সাক্ষাৎকারে বার্সেলোনার ভূতুড়ে কোষাগার নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন ক্লপ, ‘আমি এটা (বার্সেলোনা কীভাবে দলবদলের বাজারে এত অর্থ খরচ করছে) বুঝি না। আমার কাছে টাকা না থাকলে আমি খরচ করা বন্ধ করে দিই। আমার ক্রেডিট কার্ডে আগে দু’বার এমন হয়েছে। আমি অন্য ফুটবল ফ্যানদের মতোই দেখছি, আমিও কিছুই বুঝতে পারছি না। ’

টিভি স্বত্বের এক-চতুর্থাংশ ২৫ বছরের জন্য এবং ক্লাবের স্টুডিওর ৪৯ ভাগ বেচে দিয়ে দলবদলের বাজারে খরচের জন্য টাকা জোগাড় করেছে বার্সেলোনা। শুধু দলবদল নয় ক্লাবের পূর্বের দেনা মেটানো এবং নতুন খেলোয়াড়দের নিবন্ধনের কাজও এই টাকা দিয়েই সেরেছে কাতালান ক্লাবটি।

এভাবে সম্পদ বেচে দিয়ে সংকট নিরসনের বিষয়টি ভালো পরিণতি বয়ে আনে না বলে মত ক্লপ। এক্ষেত্রে নিজের সাবেক ক্লাবের উদাহরণ টেনে এই জার্মান কোচ বলেন, ‘আমার জানা মতে, এর আগে বরুশিয়া ডর্টমুন্ড ছিল একমাত্র ক্লাব যারা নিজেদের স্টেডিয়াম এবং অন্যান্য স্বত্ব অগ্রিম বেচে দিয়েছিল। শেষ মুহূর্তে আকি ওয়াটজকে এসে ক্লাবটিকে বাঁচিয়েছিল। বার্সেলোনার কোনো আকি ওয়াটজকে আছে কিনা সেটা আমার জানা নেই। ’

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa