ঢাকা, শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৭ অক্টোবর ২০২২, ১০ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

ঐতিহ্য ধরে রাখতে বিশ্বকাপের সূচি বদলালো ফিফা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
ঐতিহ্য ধরে রাখতে বিশ্বকাপের সূচি বদলালো ফিফা

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার আর বেশিদিন বাকি নেই। এর মধ্যেই ম্যাচের সূচি পরিবর্তনের ইঙ্গিত পাওয়া গিয়েছিল সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে।

এবার তাই সত্যি হলো। টুর্নামেন্ট শুরু হওয়ার আগমুহূর্তে সূচি পাল্টালো বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

বৃহস্পতিবার রাতে এক বিবৃতিতে সূচি বদলানোর বিষয়টি নিশ্চিত করে ফিফা। বিবৃতিতে বলা হয়, বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ ২১ নভেম্বরের পরিবর্তে মাঠে গড়াবে ২০ নভেম্বর। অর্থাৎ আগের সূচির একদিন আগে ইকুয়েডরের মুখোমুখি হবে স্বাগতিক কাতার। অথচ প্রথম ম্যাচটিতে মাঠে নামার কথা ছিল সেনেগাল ও নেদারল্যান্ডসের।

নতুন সূচি অনুযায়ী সেনেগালের বিপক্ষে ২১ নভেম্বর মাঠে নামবে নেদারল্যান্ডস। তবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ গড়াবে আগের সূচি অনুযায়ী। ১৮ ডিসেম্বরই অনুষ্ঠিত হবে ফাইনাল।

বিশ্বকাপের এই সূচি পরিবর্তনের কারণ হিসেবে ফিফা জানিয়েছে ঐতিহ্য বজায় রাখতে এটি করা হয়েছে। ঐতিহ্য অনুযায়ী প্রথম ম্যাচে স্বাগতিক অথবা চ্যাম্পিয়ন দল মাঠে নামে। বিবৃতিতে আরও জানানো হয়েছে ফিফা কাউন্সিল ব্যুরোর ভোটে সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার পর সূচি বদলানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa