ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

সবচেয়ে বেশি কটূক্তির শিকার রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
সবচেয়ে বেশি কটূক্তির শিকার রোনালদো

ক্লাব বদল নিয়ে নানা বিতর্কের কারণে সমালোচনার মুখে পড়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। অপরদিকে পারফরম্যান্স খরায় ভুগতে থাকা হ্যারি ম্যাগুইয়ারকে নিয়েও সমালোচনা কম হয়নি।

যে কারণে টুইটারে সবচেয়ে বেশি কটূক্তির শিকার হওয়ার শীর্ষে আছেন এই দুই ইউনাইটেড খেলোয়াড়।

রোনালদো ও ম্যাগুইয়ারের পর তাদেরই সতীর্থ মার্কাস র‌্যাশফোর্ড তালিকার তিনে অবস্থান করছেন। দা অ্যালান টার্নিং ইনস্টিটিউট ও অফকমের (অফিস অব কমিউনিকেশন) একটি জরিপে এই তথ্যগুলো উঠে আসে। একটি প্রযুক্তির মাধ্যমে সংগঠনটি ২০২১-২২ মৌসুমের শেষ ৫ মাসের ২৩ লাখ টুইটার বার্তা বিশ্লেষণ করে এই ফলাফল পায়।

টুইটারে রোনালদোকে কটূক্তি করা হয়েছে সর্বামোট ১২ হাজার ৫২০ বার। দ্বিতীয় সর্বোচ্চ গালির শিকার ম্যাগুইয়ারকে নিয়ে টুইট করা হয়েছে ৮ হাজার ৯৫৪টি। তিনে থাকা র‌্যাশফোর্ড ২ হাজার ৫৫৭টি কটূক্তিমূলক টুইটের শিকার হয়েছেন।

ম্যানচেস্টার ইউনাইটেডের তিন শীর্ষ তারকা কটূক্তিতে উপরে থাকলেও ক্লাবের ক্ষেত্রে এই তালিকায় এগিয়ে লন্ডনের ক্লাব টটেনহ্যাম। ৩.৭ শতাংশ কটূকথা শুনতে হয়েছে স্পার্সদের। ইংলিশ প্রিমিয়ার লিগের দলগুলোই সবচেয়ে বেশি কটূক্তির শিকার হন।

জরিপে আরও উল্লেখ করা হয়েছে কটূকথা সবচেয়ে বেশি শুনার ক্ষেত্রে ১০ জন ফুটবলারের ৮ জনই উইনাইটেডের। বাকি দুইজন হচ্ছেন টটেনহ্যাম স্ট্রাইকার হ্যারি কেইন ও ম্যানচেস্টার সিটির রেকর্ড সাইনিং জ্যাক গ্রিলিশ।

এই জরিপে প্রায় ৬০ হাজার গালাগালপূর্ণ টুইট পাওয়া গেছে। এর মধ্যে অবশ্য পজিটিভ কিছুও রয়েছে। তা হলো মোট টুইটের ৫৭ শতাংশ ছিল ফুটবলারদের জন্য ইতিবাচক।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, আগষ্ট ০৩, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa