ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

নতুন মৌসুমে নতুন রূপে আসবে শেখ রাসেল

শরীফ সুমন, সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
নতুন মৌসুমে নতুন রূপে আসবে শেখ রাসেল

রাজশাহী: প্রিমিয়ার লিগের এবারের মৌসুমে নিজেদের শেষটা দারুণ জয় দিয়েই রাঙিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। স্বাধীনতা ক্রীড়া সংঘকে তারা হারিয়েছে ৪-১ ব্যবধানে।

সেই সঙ্গে ষষ্ঠ স্থানে থেকে লিগ শেষ করেছে দলটি।  

মঙ্গলবার (২ আগস্ট) বিকেলে রাজশাহী স্টেডিয়ামে এমন দুর্দান্ত জয়ের পর নতুন দিনের স্বপ্ন দেখালেন শেখ রাসেলের ভারপ্রাপ্ত প্রধান কোচ জুলফিকার মাহমুদ মিন্টু। তিনি জানালেন, নতুন মৌসুমে নতুন রূপে আসবে শেখ রাসেল।

মৌসুমের প্রথম দিকে খেই হারিয়ে ফেলার পর কোচিং স্টাফে পরিবর্তন এনে ঘুরে দাঁড়িয়েছে শেখ রাসেল। এবারের মৌসুমে তাদের কোচ ছিলেন সাইফুল বারী টিটু। মাঠের পারফরম্যান্স সন্তোষজনক না হওয়ায় প্রধান কোচ টিটুকে বরখাস্ত করে শেখ রাসেল। লিগের বাকিটা সময় দায়িত্ব পালন করেন সহকারী কোচ জুলফিকার মাহমুদ মিন্টু। এরপর বদলে যায় মাঠের চিত্র।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, আগামী মৌসুমে নতুন চেহারায় আসছে শেখ রাসেল। চ্যাম্পিয়ন হওয়ার জন্য দল গোছাচ্ছে তারা। দলে অনেক পরিবর্তন আসতে পারে; আসতে পারেন বিদেশী কোচও। বাংলাদেশের ফুটবলের পোস্টার বয় ও জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়াকে দলে নেওয়ার সম্ভাবনার কথাও শোনা যাচ্ছে। আজকের এই ম্যাচ যেন জানান দিয়ে রাখল, আগামী মৌসুমের নতুন শেখ রাসেলের।

এ মৌসুমের পারফরম্যান্স নিয়ে আজকের ম্যাচ শেষে শেখ রাসেলের বর্তমান কোচ বাংলানিউজকে বলেন, 'এই মৌসুমের ভুলগুলো থেকে শিক্ষা নিয়ে আমরা পরবর্তী লিগে ঘুরে দাঁড়াতে চাই। আমরা যে ব্যর্থতার মধ্য দিয়ে যাচ্ছিলাম, ওই সময় আমাদের খুবই খারাপ অবস্থা ছিল। আট খেলায় পাঁচ পয়েন্ট ছিল। সেখান থেকে নতুন পরিকল্পনা করা, আবার দলটাকে পুনঃসংগঠিত করা এবং মাঠে ও মাঠের বাইরে কিছু পরিবর্তন নিয়ে আসার আপ্রাণ চেষ্টা করা হয়েছে। '

কীভাবে লিগের মাঝপথ থেকে ঘুরে দাঁড়ালো শেখ রাসেল, তা নিয়ে জানতে চাইলে জুলফিকার মাহমুদ মিন্টু বলেন, 'সেকেন্ড লেগে এসে আমাদের বিদেশি খেলোয়াড়দের পরিবর্তন করা একটা বড় কাজ ছিল। এরপর আমি বলবো দলের খেলোয়াড়দের কথা। তারা দলের মূল শক্তি। তারা এই মৌসুমে দারুণ নৈপুণ্য দেখিয়েছে। তাদের পরিশ্রম এবং টিম ম্যানেজম্যান্টের পরিকল্পনায় শেখ রাসেল ১২ নম্বর থেকে ছয় নম্বর পজিশনে চলে এসেছে। এজন্য মহান রাব্বুল আলামিন আল্লাহপাকের কাছে শুকরিয়া আদায় করছি। '

শেখ রাসেল ক্রীড়া চক্রের পরবর্তী মিশন ও ভিশন কী প্রশ্নে তিনি বলেন, 'আমি প্রথমেই বলেছিলাম যে, আমাদের লক্ষ্য হচ্ছে টপ সিক্সে ঢোকা; সেটা করতে পেরেছি। তবে দ্বিতীয় লেগে ৩১ পয়েন্ট অর্জন করা বড় বিষয় না। প্রথমদিকে যদি এমন পয়েন্ট অর্জন করতে পারতাম, তাহলে হয়তো পয়েন্ট টেবিলে টিমের অবস্থানটা অন্যরকম হতে পারতো। তাই এই মৌসুমের ভুলগুলো থেকে শিক্ষা নিতে চাই। সেই শিক্ষা নিয়ে অবশ্যই দল পরবর্তী মৌসুমের পরিকল্পনা করবে এবং সেই পরিকল্পনাগুলো বাস্তবায়ন করবে। '

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, আগস্ট ০২, ২০২২
এসএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa