ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

মেয়েদের ফিনালিসিমায় ব্রাজিলের মুখোমুখি ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
মেয়েদের ফিনালিসিমায় ব্রাজিলের মুখোমুখি ইংল্যান্ড

মেয়েদের কোপা আমেরিকায় রেকর্ড চ্যাম্পিয়ন ব্রাজিলের বিপক্ষে এবার মাঠে নামবে পাঁচ দশক পর ইউরোপে শ্রেষ্ঠত্বের মুকুট পরা ইংল্যান্ড। প্রথমবারের মতো মেয়েদের ‘ফিনালিসিমা’তে মুখোমুখি হবে দুই দল।

কোপা আমেরিকার এবারের আসরে সবগুলো ম্যাচেই জয়ের দেখা পায় ব্রাজিল। গ্রুপ পর্ব পেরিয়ে সেমিফাইনালে প্যারাগুয়ের বিপক্ষে ২-০ ব্যবধানে জয়লাভ করে সেলেসাওরা। রোববার (৩১ জুলাই) কলম্বিয়ার ঘরের মাঠে ফাইনাল ম্যাচে ১-০ ব্যবধানে জিতে কাঙ্ক্ষিত শিরোপা নিজেদের করে নেয় তারা।

একইদিনে উয়েফা ইউরোর ফাইনালে ওয়েম্বলি স্টেডিয়ামে আটবারের চ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে ২-১ ব্যবধানে জয়লাভ করে শিরোপা উঁচিয়ে ধরে ইংল্যান্ড। ৫৬ বছরের ইতিহাসে ফুটবলে প্রথম কোনো মেজর শিরোপার দেখা পায় দেশটি।

এদিকে লাতিন আমেরিকা ও ইউরোপ চ্যাম্পিয়নদের মধ্যকার ‘ফিনালিসিমা’ নামক এক ম্যাচের টুর্নামেন্ট আয়োজনের কথা জানিয়েছে ফিফা। যদিও এখনও তারিখ, সময় ও ভেন্যু চূড়ান্ত হয়নি। তবে ছেলেদের ফিনালিসিমার মতো এটিও হবে ইউরোপের মাটিতেই।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, আগষ্ট ০১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa