ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

৪১তম শিরোপা জিতে আলভেসের আরও কাছে মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
৪১তম শিরোপা জিতে আলভেসের আরও কাছে মেসি

নঁতেকে হারিয়ে ফরাসি সুপার কাপের শিরোপা ঘরে তুলেছে পিএসজি। ম্যাচে জোড়া গোল করেছেন নেইমার জুনিয়র।

গোলের দেখা পেয়েছেন লিওনেল মেসি এবং সের্হিয়ো রামোসও।  

ইসরায়েলের রাজধানী তেল আবিবের ব্লুফিল্ড স্টেডিয়ামের সেই ম্যাচে ৪-০ গোলে জয় পেয়েছে পিএসজি। দলের জয়ে দারুণ অবদান রাখায় ম্যাচ সেরা নির্বাচিত হওয়ার পাশাপাশি ক্যারিয়ারের ৪১তম শিরোপা জয়ের আনন্দে ভাসেন ফরাসি জায়ান্টদের আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি।  

কার্ড সমস্যার কারণে ফাইনালে কিলিয়ান এমবাপ্পে না থাকলেও দাপুটে ফুটবল খেলেছেন মেসি-নেইমাররা। প্রতিপক্ষকে কোনো রকম সুযোগ না দিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের করে নিয়েছেন ক্রিস্তফ গালতিয়েরের শিষ্যরা। ম্যাচের ২২তম মিনিটে লিওনেল মেসির গোলে এগিয়ে যায় পিএসজি। এরপর নেইমার করেন জোড়া গোল। স্প্যানিশ ডিফেন্ডার রামোসের এক গোল মিলে বড় জয়ে শিরোপা উৎসব করে ফরাসি চ্যাম্পিয়নরা।

ম্যাচে দুর্দান্ত পারফর্ম করায় ম্যাচসেরার পুরস্কার উঠেছে মেসির হাতে। সেই সঙ্গে ইতালিকে ৩-০ গোলে হারিয়ে ‘ফাইনালিসিমা’ ট্রফি জেতার পর আরো একটি ট্রফি যোগ হলো মেসির ক্যারিয়ারে। এটি মেসির ৪১তম দলীয় শিরোপা। ৪৩টি দলীয় শিরোপা জিতে সবার ওপরে রয়েছেন মেসির সাবেক বার্সা সতীর্থ দানি আলভেস। ব্রাজিলীয় ডিফেন্ডারকে ছুঁতে আর মাত্র ২টি শিরোপা দরকার মেসির।

 

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, আগস্ট ০১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa