ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

পেরুকে উড়িয়ে দিল ব্রাজিল, কষ্টের জয়ে সেমিতে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
পেরুকে উড়িয়ে দিল ব্রাজিল, কষ্টের জয়ে সেমিতে আর্জেন্টিনা

মেয়েদের কোপা আমেরিকায় ভেনেজুয়েলাকে ১-০ ব্যবধানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। দিনের আরেক ম্যাচে পেরুকে ৬-০ ব্যবধানে উড়িয়ে দিল আগেই এই প্রতিযোগীতার সেমিতে কোয়ালিফাই করা ব্রাজিল।

‘বি’ গ্রুপ থেকে সেমিফাইনালে উঠে যাওয়া ব্রাজিল পেরুর বিপক্ষে নিয়মিত একাদশের ৯জনকে বেঞ্চে রেখে মাঠে নামে। আর তাতেই বাজিমাত করে গতবারের কোপা চ্যাম্পিয়নরা। ম্যাচের প্রথম মিনিটে দুদার গোল দিয়ে শুরু, ১৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন দুদা সাম্পাইয়ো। প্রথমার্ধে আরও দুইটি গোল পায় ব্রাজিল, ৪১তম মিনিটে জেসে পেরেরা ও ৪৪তম মিনিটে পেনাল্টি পেয়ে স্পট কিকে জাল খুঁজে নেন আদাইলমা সিলভা সান্তোস।

বিরতির পর খেলতে নেমেও থামেনি ব্রাজিল। প্রতিপক্ষের জালে ৪৮তম মিনিটেই বল ভেড়ান পালেরমো। ৫০তম মিনিটে আবারও পেনাল্টি পায় সেলেসাওরা। সফল স্পট কিকে জাল খুঁজে নেন আদরিয়ানা লিল দা সিলভা। ৬-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে গতবারের চ্যাম্পিয়নরা।  

অপরদিকে আরেক ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে ঘাম ঝরাতে হয়েছে আর্জেন্টিনাকে। প্রথমার্ধে কোনো গোল না পাওয়া আলবেসিলেস্তাতের অপেক্ষা করতে হয়েছে ৬৩ মিনিট পর্যন্ত। এরপর গোল করে এই অপেক্ষার অবসান ঘটান ফ্লোরেনসিয়া বনসেগুনদো। তার গোলেই শেষ পর্যন্ত জয়ের দেখা পায় আর্জেন্টিনা।  

আগামী মঙ্গলবার (২৬ জুলাই) কলম্বিয়ার বিপক্ষে প্রথম সেমিফাইনালে মাঠে নামবে আর্জেন্টিনা। দ্বিতীয় সেমিফাইনালে বুধবার (২৭ জুলাই) প্যারাগুয়েকে মোকাবেলা করবে ৭ বারের কোপা আমেরিকা চ্যাম্পিয়ন ব্রাজিল।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa