ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতা

খুলনায় শুরু হচ্ছে বঙ্গবন্ধু সিনিয়র ডিভিশন ফুটবল লিগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
খুলনায় শুরু হচ্ছে বঙ্গবন্ধু সিনিয়র ডিভিশন ফুটবল লিগ

দীর্ঘ আট বছর পর দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় খুলনায় শুরু হচ্ছে বঙ্গবন্ধু সিনিয়র ডিভিশন ফুটবল লিগ। আগামী শনিবার (২৩ জুলাই) খুলনা জেলা স্টেডিয়ামে এ টুর্নামেন্ট শুরু হবে।

জেলা ফুটবল অ্যাসোসিয়েশন এ লিগের আয়োজন করেছে।

বুধবার দুপুরে খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে সাইফুল ইসলাম বলেন, এবারের বঙ্গবন্ধু সিনিয়র ডিভিশন ফুটবল লিগে অংশ নিচ্ছে ১৫টি দল। যার মধ্যে রয়েছে প্রিমিয়ার বিভাগে ৮টি ও প্রথম বিভাগে ৭টি দল। প্রিমিয়ার বিভাগের দলগুলো হচ্ছে- উইনার্স ক্লাব, মোহামেডান স্পোটিং ক্লাব, মহেশ্বরপাশা ক্লাব, খুলনা আবাহনী ক্রীড়া চক্র, টাউন ক্লাব, ব্রাদার্স ইউনিয়ন, বলাকা স্পোটিং ক্লাব ও ইয়ং রেডসান ক্লাব। প্রথম বিভাগের দলগুলো হচ্ছে- উল্কা ক্লাব, মৌসুমি একাদশ, ডুমুরিয়া তরুন সংঘ, সাবেক খেলোয়াড় সংঘ, এসবিআলি ফুটবল একাডেমি, শেখ কামাল স্মৃতি সংসদ ও দিঘলিয়া ওয়াইএমএ।

তিনি আরো বলেন, খুলনায় দীর্ঘদিন ফুলবল লিগ হয়নি। ক্লাবগুলো অর্থসহ নানা সংকটে চলছে। ফুটবল অ্যাসোসিয়েশনেরও অর্থ নেই। কর্মকর্তাদের ব্যক্তিগত উদ্যোগ, বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতা ও ছোটখাট প্রতিষ্ঠানের সহযোগিতায় এবারের লিগের আয়োজন করা হয়েছে। শুধু তাই নয়, ফুটবলের অতীত-ঐতিহ্য ফিরিয়ে আনতে রোড শো, প্রতিদিন মাইকিং, নগরীতে ব্যানার-ফেস্টুন দিয়ে সজ্জিত করা হচ্ছে। প্রতি দলে খুলনার বাইরের আটজন খেলোয়াড় রেজিস্টেশন করতে পারবেন। তাদের মধ্যে সর্ব্বোচ পাঁচজন খেলতে পারবেন। টানা লিগ পদ্ধতিতে খেলায় শীর্ষ দল চ্যাম্পিয়ন হবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, উদ্বোধনী দিনে একটি ও ২৪ জুলাই থেকে প্রতিদিন দুটি খেলা অনুষ্ঠিত হবে। ফুটবল লিগের উদ্বোধন করবেন খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাউদ্দিন জুয়েল। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, বিশেষ অতিথি থাকবেন খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শিদী, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি ও বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শেখ সোহেল, খুলনা জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার ও বঙ্গবন্ধু সিনিয়র ডিভিশন ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ এহসান শাহ্।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ও ফিফা রেফারি এম মুনসুর আজাদ, অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. ইউসুফ আলী, অ্যাডভোকেট এস এম ইকবাল, চৌধুরী রায়হান ফরিদ প্রমুখ।

সূত্র- কালেরকণ্ঠ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa