ঢাকা, শনিবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

ফুটবল

আবাহনীর শিরোপা স্বপ্নে ধাক্কা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
আবাহনীর শিরোপা স্বপ্নে ধাক্কা

টানা তৃতীয় প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে বসুন্ধরা কিংস। সেই পথে তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী আবাহনী লিমিটেড।

আজ সাইফ স্পোটিং ক্লাবের কাছে হেরে শিরোপা স্বপ্নে বড় ধাক্কাই খেল দলটি।

আজ রোববার মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়াম ৪-২ ব্যাবধানে হেরেছে আবাহনী। ফলে শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের সঙ্গে ৭ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে পড়েছে তারা।

প্রথম লেগে আবাহনীর কাছে ২-১ গোলে হারের মধুর প্রতিশোধও নিয়েছে আন্দ্রেস ক্রুসিয়ানির দল।

চলতি লিগে ১১ ম্যাচ অপরাজিত থাকার পর হারের স্বাদ পেল আবাহনী। মারিও লেমোসের দলের লিগে এটি দ্বিতীয় হার। গত মার্চে চট্টগ্রাম আবাহনীর কাছে ৩-২ গোলে হেরেছিল তারা।

ম্যাচের শুরুতে গোল পেতে পারতো ছয়বারের চ্যাম্পিয়নরা। প্রথম মিনিটে রাকিবের ডান প্রান্তের ক্রসে দানিয়েল কলিনদ্রেসের শট বাইরের জাল কাঁপালে তা হয়নি। নবম মিনিটে আবারও দুর্ভাগ্যের শিকার হয় আবাহনী। কলিনদ্রেসের জোরালো শট ক্রসবারে লেগে ফিরে আসে। ফিরতি বলে মনির হোসেনের পা হয়ে ৬ গজ দূরত্বে থেকে দোরিয়েলতন পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি। ব্রাজিলিয়ান স্ট্রাইকারের নেওয়া শট গোলকিপার মিতুল হোসেন প্রতিহত করেন।

আবাহনীর সুযোগ নষ্টের বিপরীতে ১৪তম মিনিটে সাইফ স্পোর্টিং এগিয়ে যায়। রক্ষণের পাশাপাশি গোলকিপারের দায়ও এতে কম নয়। আশরভ গফুরভের ক্রসে শহিদুল আলম সোহেল ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি, ফিরতি বলে এমেকার পাস থেকে এমফন উদোহ প্লেসিং করে দেন।

৩৪তম মিনিটে কলিনদ্রেসের কর্নারে বক্সের ভেতর থেকে দুর্দান্ত ওভারহেড কিকে সমতা ফেরান ব্রাজিলিয়ান স্ট্রাইকার দোরিয়েলতন। ৬ মিনিট পর সাইফ আবারও এগিয়ে যায়। কর্নার ফেরাতে পোস্ট ছেড়ে বেরিয়ে এসে লাফিয়ে উঠেছিলেন শহিদুল, কিন্তু নাগাল পাননি। ফাঁকা পোস্টে গোলমুখ থেকে সুযোগ কাজে লাগান সাজ্জাদ হোসেন।

বিরতির পর সাইফের দাপট চলতে থাকে। শুরুর দিকে শহিদুল দুটো প্রচেষ্টা নস্যাৎ করে দিলেও পরবর্তীতে গোল হজম থেকে দূরে থাকতে পারেননি। ৬৫তম মিনিটে এমফন উদোহর কর্নারে রহিম উদ্দিন হেডে গোল করে আবাহনীর সঙ্গে ব্যবধান আরও বাড়িয়ে নেন।  

৭ মিনিট পর পেনাল্টি থেকে এমেরি বাইসেঙ্গে গোলকিপারের বিপরীত দিক থেকে গোল করে আবাহনীকে ম্যাচ থেকে ছিটকে দেন। যোগ করা সময়ের শেষ মিনিটে পেনাল্টি থেকে কলিনদ্রেস গোল করে ব্যবধান কমিয়ে সান্ত্বনা খোঁজার চেষ্টা করেন।

এই হারে শিরোপা লড়াই থেকে অনেকটা পিছিয়ে গেল আবাহনী। ১৮ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা। ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস।

অন্যদিকে আগের ম্যাচে স্বাধীনতা ক্রীড়া সংঘের কাছে হেরে আসা সাইফ স্পোর্টিং জয়ে ফিরেছে। ৩৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে তৃতীয় স্থানে আছে তারা।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, জুলাই ০৩, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa