ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

ফুটবল

১০ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ পাচ্ছেন পচেত্তিনো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, জুলাই ১, ২০২২
১০ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ পাচ্ছেন পচেত্তিনো

২০২২/২৩ মৌসুম ঘিরে পিএসজিতে যে অনিশ্চয়তা দেখা দিয়েছে, তা এখন শেষের পথে। প্রধান কোচ মাউরিসিও পচেত্তিনো ও তার সহকারীরা ক্লাবের সঙ্গে সমঝোতায় পৌঁছেছেন।

তবে এজন্য আর্জেন্টাইন কোচ ক্ষতিপূরণ বাবদ ১০ মিলিয়ন ইউরো দাবি করেছিলেন, যা মেনে নিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।

ফরাসি ক্রীড়াদৈনিক লে'কিপের দাবি অনুযায়ী, বেশ কয়েকবার আলোচনার টেবিলে বসেও পিএসজির সঙ্গে বিচ্ছেদের ব্যাপারে একমত হতে পারছিলেন না পচেত্তিনো।  তবে চুক্তির মেয়াদ আরও এক বছর বাকি থাকায় এবার ১০ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ দিতে রাজি হয়েছে প্যারিসিয়ানরা।  

পচেত্তিনোর বিদায় মোটামুটি নিশ্চিত হয়ে যাওয়ায় এখন বিকল্প খুঁজতে শুরু করেছে পিএসজি। ক্রিস্টোফ গালতিয়ের এরইমধ্যে নিসের কোচের পদ ছেড়েছেন। পচেত্তিনো গেলে সেই চেয়ারে তার বসার সম্ভাবনাই বেশি।  

গত ২০২১ সালের জানুয়ারিতে পিএসজির দায়িত্ব নিয়েছিলেন পচেত্তিনো। এরপর আড়াই মৌসুম কাটিয়েছেন সেখানে। ২০২১ সালে তার চোখের সামনে ফরাসি লিগ ওয়ানের শিরোপা কেড়ে নেয় লিলে। এরপর গত মৌসুমে তার অধীনে সেই শিরোপা পুনরুদ্ধার করে ফরাসি জায়ান্টরা। কিন্তু দুই মৌসুমেই চ্যাম্পিয়নস লিগে সফলতা পেতে ব্যর্থ হয় দলটি।  

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, জুলাই ০১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa