ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

ফুটবল

ওয়েলস দলের কোচিংয়ের দায়িত্ব ছাড়লেন গিগস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, জুন ২১, ২০২২
ওয়েলস দলের কোচিংয়ের দায়িত্ব ছাড়লেন গিগস

কয়েকদিন ধরেই গুঞ্জন চলছিল ওয়েলস জাতীয় দলের কোচিং থেকে সরে দাঁড়াতে পারেন রায়ান গিগস। এবার সেটাই সত্যি হলো।

বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে দলটিকে বিদায় জানালেন সাবেক এই ম্যানচেস্টার ইউনাইটেড তারকা।

কয়েকদিন আগে সাবেক বান্ধবী ও তার বোনকে নির্যাতনের অভিযোগে গিগসের বিরুদ্ধে মামলা হয়েছে। আগামী ৮ আগস্ট ম্যানচেস্টার ক্রাউন কোর্টে শুরু হবে বিচারকার্য। কাঠগড়ায় দাঁড়ানোর আগেই তাই ওয়েলস দলকে বিদায় বলে দিলেন গিগস।

২০২০ সালের ৮ আগস্ট ম্যানচেস্টারে গিগসের বিরুদ্ধে নারি নির্যাতনের অভিযোগ উঠে। এ ঘটনার জের ধরে নভেম্বর মাস থেকে ওয়েলস দল থেকে ছুটিতে ছিলেন তিনি। ২০১৭ সালের আগষ্ট এবং ২০২০ সালের নভেম্বর মাসের মাঝামাঝি সময়ে প্রাক্তন প্রেমিকা কেট গেভিলকে জোরপূর্বক হেনস্ত করা এবং নিয়ন্ত্রণ করার অভিযোগ উঠে সাবেক এই ইউনাইটেড তারকার বিপক্ষে। এমনকি তার ছোটো বোনকেও নির্যাতন করার অভিযোগ ওঠে গিগসের বিরুদ্ধে।

পরবর্তীতে এই অভিযোগ অস্বীকার করেন গিগস। কিন্তু শেষ পর্যন্ত কোর্টেই দাঁড়াতে হচ্ছে তাকে। যে কারণে আগেই ওয়েলসের দায়িত্ব ছেড়ে দিলেন তিনি। এক বিবৃতিতে গিগস বলেন, ‘অনেক ভাবনাচিন্তার পর আমি ওয়েলস জাতীয় দলের কোচের পদ থেকে সরে দাঁড়াচ্ছি। আমার দেশকে প্রতিনিধিত্ব করা ছিল বড় সম্মানের। কিন্তু এটা নিশ্চিত করা উচিত যে, ওয়েলস এফএ, কোচিং স্টাফ ও খেলোয়াড়রা টুর্নামেন্টের জন্য স্পষ্টতা, নিশ্চয়তার সঙ্গে ও  প্রধান কোচকে নিয়ে গুঞ্জন ছাড়াই প্রস্তুতি নিচ্ছে। আমি অনেক ভাগ্যবান যে, তিন বছর দলের দায়িত্বে থাকাকালে স্মরণীয় অনেক মুহূর্ত উপভোগ করেছি। ’

গিগস ছুটিতে থাকাকালীন রবার্ট পেজের অধীনে ১৯৫৮ সালের পর প্রথমবার বিশ্বকাপে জায়গা করে নেয় ওয়েলস। প্রায় ৬৪ বছর পর ওয়েলসে বিশ্বকাপের মূলপর্বে তোলেন পেজ। গিগসের বদলে তিনি দেশটির দায়িত্ব নেবেন।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, জুন ২১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa