ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

ফুটবল

রোমার জয়ে ইতিহাসে মরিনহো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, মে ২৬, ২০২২
রোমার জয়ে ইতিহাসে মরিনহো

এর আগে দুটি আলাদা আলাদা ক্লাবের হয়ে চ্যাম্পিয়নস লিগ জেতার কৃতিত্ব রচনা করেছিলেন এককালে। এবার নতুন রেকর্ড গড়েছেন হোসে মরিনহো।

বুধবার (২৫ মে) ডাচ ক্লাব ফেনুর্দকে ১-০ ব্যবধানে হারিয়েছে ইতালিয়ান ক্লাব রোমা। ম্যাচের ৩২ মিনিটে একমাত্র গোলটি করেন নিকোলো জানিওলো। এই জয়ে কোচিং ক্যারিয়ারে যে কবার ইউরোপীয় আসরের ফাইনালে ওঠেছেন, জয় ছাড়া মাঠ ছাড়েননি হোসে মরিনহো। এমন কীর্তি করে দেখাতে পারেননি আর কোনো কোচ।  

উয়েফা কনফারেন্স কাপের ফাইনাল জেতার ফলে পাঁচটি ইউরোপিয়ান কাপ জিতলেন মরিনহো। এই পাঁচ শিরোপার দুবার চ্যাম্পিয়ন্স লিগ, দুবার ইউরোপা লিগ এবং রোমার হয়ে বুধবার কনফারেন্স কাপের শিরোপা জিতলেন তিনি।  

ম্যাচের ২৮তম মিনিটের মাথায় বক্সের বাইরে থেকে ডান পায়ের বুলেট গতির শট নিয়েছিলেন ফেনুর্দের সিরিয়েল ডেসার। তবে ঠিকঠাক লক্ষ্য রাখতে পারেননি। ৩০ মিনিটে অফসাইডে কাটা পড়ে রোমার প্রথম সুযোগ। জিয়ানলুকা মানচিনি বল নিয়ে ঢুকতেই অফসাইডে ধরা পড়েন নিকোলো জানিওলো।  

এর ঠিক এক মিনিট পরই রোমা সমর্থকদের উল্লাস ভাসান নিকোলো জানিওলো। ৩১ মিনিটের মাথায় মানচিনি বল নিয়ে বক্সে ঢুকে সুযোগ বুঝে পাস বাড়ান পাশে থাকা জানিওলোর দিকে। এই সুযোগ হাতছাড়া করতে রাজি ছিলেন না ইতালিয়ান মিডফিল্ডার। দুর্দান্ত শটে কাঁপিয়ে দেন ফেইনুর্ডের জাল।

গোল খেয়ে শোধ করতে মরিয়া হয়ে ওঠে ফেইনুর্ড। তবে সেই সুযোগটা তাদেরকে দিলো না রোমার রক্ষণভাগের খেলোয়াড়রা। প্রতিপক্ষের জালে বল পাঠানোর পর নিজেদের রক্ষণ বেশ শক্ত করে ম্যাচের বাকি সময় পার করে দেয় তারা। ফলে আর গোলের দেখা পায়নি কোনো দলই।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, ২৬ মে ২০২২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa