ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

এএফসি এশিয়ান কাপ অনুর্ধ্ব-১৭ এবং ২০ এর ড্র সম্পন্ন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, মে ২৪, ২০২২
এএফসি এশিয়ান কাপ অনুর্ধ্ব-১৭ এবং ২০ এর ড্র সম্পন্ন

২০২০ সালে এএফসি এশিয়ান কাপ অনুর্ধ্ব ১৬ আয়োজিত হলেও এবার চ্যাম্পিয়নশিপটি ফিরছে পুরোনো ফরম্যাটে। এবার এএফসি অনুর্ধ্ব-১৭ এশিয়ান কাপ আয়োজিত হতে চলেছে।

ইতোমধ্যেই আসরের ড্র অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও এএফসি এশিয়ান কাপ অনুর্ধ্ব-২০ এর ড্র অনুষ্ঠিত হয়েছে।

এবারের বাছাইয়েও মোটামুটি চেনা প্রতিপক্ষই পেয়েছে বাংলাদেশ। মালয়েশিয়ার কুয়ালা লামপুরে মঙ্গলবারের ড্রয়ে ‘ই’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ইয়েমেন, সিঙ্গাপুর ও ভুটান। ইয়েমেন ও ভুনের বিপক্ষে গত বাছাইয়েও খেলেছিল দল। সেবার ভুটানকে ৩-০ গোলে হারানো বাংলাদেশ একই ব্যবধানে হেরেছিল ওমানের কাছে।

জাতীয় দলের ফিফা র‌্যাঙ্কিংয়ের হিসাবে মোটামুটি চারটি দলই সমমানের। ইয়েমেন ১৫১তম, সিঙ্গাপুর ১৫৮তম, ভুন ১৮৭তম ও বাংলাদেশ সবার নিচে, ১৮৮তম।

আগামী ১ অক্টোবর সিলেট জেলা স্টেডিয়ামে ‘ই’ গ্রুপের খেলা শুরু হয়ে শেষ হবে ৯ অক্টোবর। ১০ গ্রুপের সেরা ও পাঁচ সেরা রানার্সআপ পাবে ২০২৩ সালে বাহরাইনের চূড়ান্ত পর্বে খেলার টিকেট।

গতবার তিন ম্যাচে এক জয় ও দুই হারে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছিল বাংলাদেশ। একই দিনে হওয়া এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপের বাছাইয়ে ‘বি’ গ্রুপে পড়েছে বাংলাদেশ। গ্রুপের বাকি চার দল নেপাল, ভুটান, বাহরাইন ও কাতার।

১০ গ্রুপের সেরা ও পাঁচ সেরা রানার্সআপ ২০২৩ সালে উজবেকিস্তানের মূলপর্বের খেলার সুযোগ পাবে। গতবার অনূর্ধ্ব-১৯ বছর বয়সীদের নিয়ে হয়েছিল প্রতিযোগিতাটি। বাছাইয়ে ‘ই’ গ্রুপে বাংলাদেশ চার দলের মধ্যে হয়েছিল চতুর্থ। বাহরাইন ও ভুটানের কাছে হারা দল একমাত্র ড্র করেছিল জর্ডানের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, ২৪ মে ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।