ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ফুটবল

ফুটবলের উন্নয়নে ৪৫০ কোটি টাকা চায় বাফুফে

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, মে ২২, ২০২২
ফুটবলের উন্নয়নে ৪৫০ কোটি টাকা চায় বাফুফে

দেশের ফুটবলকে আরও বেশি শক্তিশালী করার লক্ষ্যে বাংলাদেশ সরকারের কাছে প্রায় ৪৫০ কোটি টাকা চেয়ে প্রকল্প উন্নয়ন প্রস্তাব (ডিপিপি) জমা দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। এই অর্থ ব্যয়ের খাত হিসেবে বছরব্যাপী বিভিন্ন প্রতোযোগীতা আয়োজন, প্রশিক্ষণ এবং ফেডারেশনের কাঠামোগত উন্নয়নের কথা বলা হয়েছে বাফুফের পক্ষ থেকে।

বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাঈম সোহাগ জানিয়েছেন, ‘পাঁচ বছরের পরিকল্পনা বাস্তবায়নের জন্য এই প্রস্তাব দেয়া হয়েছে। পুরো দেশের ফুটবল উন্নয়নের লক্ষ্যেই পরিকল্পনা সাজানো হয়েছে। টাকা হাতে পাওয়ার পর থেকেই পাঁচ বছর গণনা শুরু হবে বলে জানিয়েছেন তিনি।

বড় বাজেটের এই প্রকল্পটি নিয়ে ইতোমধ্যে বাফুফে এবং যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সঙ্গে কয়েক দফা বৈঠক হয়েছে বলে জানিয়েছেন সোহাগ। তিনি বলেন, ‘একটা ডিপিপির (উন্নয়র প্রকল্প প্রস্তাব) আওতায় ফুটবলের উন্নয়নের জন্য সরকারের কাছে এই অর্থ চাওয়া হয়েছে। যার মাধ্যমে আমাদের ফুটবলের প্রধান প্রধান ক্ষেত্রগুলো; যেমন- পুরুষ জাতীয় ফুটবল দল, নারী জাতীয় ফুটবল দল, বাংলাদেশ প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়নশিপ লিগগুলোকে আরো সুসংহত করা হবে। ’

কেবল রাজধানীর ফুটবলই নয়, ৬৪ জেলার ফুটবল উন্নয়নের বিষয়টিও আছে এই উন্নয়ন প্রকল্পে। এই প্রকল্পের অর্থ বাফুফে বেশি ব্যবহার করবে সরাসরি ফুটবল উন্নয়নে। অর্থ পাওয়ার পাঁচ বছরের মধ্যেই দেশের ফুটবলের চিত্র বদলে দেয়ার কথা বলা হয়েছে বাফুফের পক্ষ থেকে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, মে ২২, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa