ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সল্ট লেকে ঝড়ের পর কিংসের হোঁচট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, মে ২১, ২০২২
সল্ট লেকে ঝড়ের পর কিংসের হোঁচট

ম্যাচ শুরুর ১০ মিনিটের মাথায় ঝড়ের কবলে পড়ে ম্যাচ। ভারি বৃষ্টি ও বাতাসের কারণে খেলা বন্ধ রাখতে বাধ্য হন রেফারি।

প্রায় ৫২ মিনিট খেলা বন্ধ থাকার পর খেলা শুরু হলে এলোমেলো বসুন্ধরা কিংসের দেখা মেলে। ছন্দহীন ফুটবল খেলে বড় হার সঙ্গী করে মাঠ ছাড়ে অস্কার ব্রুজোনের দল।

এএফসি কাপের ম্যাচে আজ শনিবার কলকাতার সল্ট লেকে স্বাগতিক মোহনবাগানের কাছে ৪-০ গোলের ব্যবধানে হেরেছে কিংস। এর আগে আসরে প্রথম ম্যাচে মাজিয়াকে হারিয়ে শুরু করা কিংসের সামনে এখনো গ্রুপ সেরা হওয়া সম্ভাবনা জেগে আছে।  

প্রথম মিনিটেই সুযোগ নষ্ট করেন মিগেল ফিগেইরা। চিনেদু ম্যাথুর বাড়ানো পাস বক্সের ঠিক ওপর থেকে মিগেলের নেওয়া বাঁ পায়ের শট পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। শুট লক্ষ্যে রাখতে পারলেই এগিয়ে যেতে পারত বসুন্ধরা কিংস।

তিন মিনিটের ব্যবধানে দুই দফা শট পোস্টে লেগে ফেরায় এগিয়ে যাওয়া হয়নি কিংসের। ১৮তম মিনিটে রবিনহোর ফ্রি কিক সাইডবারে লেগে ফিরে আসে। দুই মিনিট বাদেই আবারও বাগানের রক্ষণ কাঁপিয়ে দেয় কিংস। প্রায় ৩০ গজ দূর থেকে রিমন হোসেনের নেওয়া গতির শট পোস্টের ওপরের দিকে লেগে ফিরে আসে।  

দারুণ শুরু করা কিংস রক্ষণ এলোমেলো করে ২৫ মিনিটে পিছিয়ে পড়ে। ডিফেন্ডার বিশ্বনাথের মারাত্মক ভুলে গোল খেয়ে বসে। বক্সের জটলার মধ্যে ক্লিয়ার করার জন্য পা চালিয়েও বলে পা লাগাতে না পারায় ফাঁকায় বল পেয়ে যান লিস্টন কোলাসো। দেখেশুনে অনায়াসে বল জালে জড়ান তিনি।  

৩৪তম মিনিটে দুই গোলে পিছিয়ে পড়ে কিংস। আবারও গোল করেন কোলাসো। নিজেদের অর্ধ থেকে জনি কাউকোর থ্রু বল অফসাইড ফাঁদ ভেঙে কিংসের বক্সে ঢুকে জিকোকে কোনো রকম সুযোগ না দিয়ে বল জালে পাঠান লিস্টন কোলাসো। দুই গোলে পিছিয়ে পড়া কিংস ম্যাচে ফিরতে বেশ কয়েকবার চেষ্টা চালায়। কিন্তু আক্রমণভাগে সুবিধা করতে পারেননি রোবিনহোরা। ৫১তম মিনিটে বক্সের বাইরে থেকে ইয়াসিন আরাফাতের নিচু করে নেওয়া বাঁকানো শট বাম দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন গোলকিপার আনওয়ার।

৫৩তম মিনিটে তিন গোলে পিছিয়ে পড়ে কিংস। এবারও গোল করেন সেউ কোলাসো। হ্যাটট্রিক পূরণ হয় তার। ৫৬তম মিনিটে ব্যবধান কমানোর সুযোগ কাজে লাগাতে পারেননি ইয়াসিন আরাফাত। রোবিনহোর নেওয়া বাঁকানো ফ্রি কিক গোলমুখে মাথা লাগালেও বল জালে রাখতে পারেননি ইয়াসিন। ৭৭তম মিনিটে বদলি নামা ডেভিড উইলিয়ামসের গোল বড় হার উপহার দেয় কিংসকে।  

গ্রুপের শেষ ম্যাচে আগামী ২৪ জুন গোকুলাম কেরালার মুখোমুখি হবে বসুন্ধরা কিংস।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, মে ২১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।