ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

আর্জেন্টিনা চূড়ান্ত দলে দিবালা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, মে ২১, ২০২২
আর্জেন্টিনা চূড়ান্ত দলে দিবালা

ইউরো জয়ী ইতালি এবং কোপা আমেরিকা জয়ী আর্জেন্টিনার মধ্যে শ্রেষ্ঠত্বের লড়াইয়ের ম্যাচ আগামী ১ জুন অনুষ্ঠিত হবে, লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে। এই লড়াইয়ের নাম দেওয়া হয়েছে ফাইনালিসিমা।

এবার ফাইনালিসিমার জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। প্রাথমিকভাবে ঘোষিত ৩৫ জনের স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে ছয়জনকে। বাকি ২৯ খেলোয়াড়কে নিয়ে ইউরোপ সফরে যাবে আলবিসেলেস্তেরা। চূড়ান্ত দলে রাখা হয়েছে আর্জেন্টিনার তারকা পাওলো দিবালাকে।

প্রাথমিক দল থেকে বাদ পড়া ছয়জন হলেন লিয়ান্দ্র পারদেস, লুকাস ওকোম্পাস, এমিলিয়ানো বুয়েন্দিয়া, লুকাস আলারিও, নিকোলাস ডোমিঙ্গেজ ও লুকাস মার্টিনেজ কুওয়ার্তা।

এছাড়া লম্বা সময় পর দলে ফেরানো হয়েছে পাওলা দিবালাকে। গত ফেব্রুয়ারিতে কলম্বিয়ার বিপক্ষে শেষ ম্যাচ খেলেছিলেন এ তারকা ফরোয়ার্ড। তরুণ ডিফেন্ডার মার্কো সেনসিকেও চূড়ান্ত দলে রেখেছেন আর্জেন্টিনার হেড কোচ লিওনেল স্কালোনি।

কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও ইউরো কাপের চ্যাম্পিয়ন ইতালির মধ্যে ইউরোপ ও লাতিন আমেরিকার ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ের ম্যাচটি হবে আগামী ১ জুন। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল।

আর্জেন্টিনার চূড়ান্ত দল: 

গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ, হুয়ান মুসো, জেরোনিমো রুলি ও ফ্রাঙ্কো আর্মানি।

রক্ষণভাগ: গঞ্জালো মন্টিয়েল, নাহুয়েল মলিনা, হুয়ান ফয়েথ, ক্রিস্টিয়ান রোমেরো, মার্কোস সেনেসি, জার্মান পেজেল্লা, লিসান্দ্র মার্টিনেজ, নিকোলাস তালিয়াফিকো, নিকোলাস ওতামেন্দি, নাহুয়েন পেরেজ ও মার্কোস আকুনা।

মধ্যমাঠ: গুইদো রদ্রিগেজ, আলেক্সিস ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডি পল, এজেকুয়েল প্যালাসিওস ও জিওভান্নি লো সেলসো।

আক্রমণভাগ: লিওনেল মেসি, আলেহান্দ্রো পাপু গোমেজ, নিকোলাস গঞ্জালেজ, অ্যাঞ্জেল ডি মারিয়া, অ্যাঞ্জেল কোরেয়া, পাওলো দিবালা, হুয়াকিন কোরেয়া, হুলিয়ান আলভারেজ ও লওতারো মার্টিনেজ।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, ২১ মে ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।