ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

ফুটবল

ইনজুরিতে শহিদুল; জাতীয় দলের অনুশীলন কাল

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, মে ১৬, ২০২২
ইনজুরিতে শহিদুল; জাতীয় দলের অনুশীলন কাল

ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ ও এএফসি এশিয়ান কাপের বাছাইকে সামনে রেখে আগামীকাল মঙ্গলবার (১৭ মে) থেকে বসুন্ধরা কিংস অ্যারেনায় অনুশীলন শুরু করবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।  তবে ইনজুরির কারণে ক্যাম্পে যোগ দিতে পারছেন না গোলরক্ষক শহীদুল আলম সোহেল।

কিছুদিন থেকেই তলপেটে ব্যথা অনুভব করছিলেন শহীদুল। প্রিমিয়ার লিগে গত কয়েক ম্যাচে ব্যথা আরও বাড়তে থাকে। শহীদুল চিকিৎসকে পরামর্শ নেন। পুরান চোটের কারণে এই ব্যাথা, এমনটাই এসেছে টেস্ট রিপোর্টে। চিকিৎসের পরামর্শে জাতীয় দলের ক্যাম্পে আপাতত যোগ দেওয়া হচ্ছে না আবাহনীর এই গোলরক্ষকের।

হাভিয়ের কাবরেরার অধীনে বাংলাদেশ দলের প্রথম অনুশীলন শুরু হবে আগামীকাল (১৭ মে) বিকেল ৪টায়। তবে দর্শক ও সাংবাদিকদের জন্য থাকছে না পুরো অনুশীলন দেখার সুযোগ। এর আগে গত মার্চে ক্লোজ ডোরে অনুশীলন করিয়েছিলেন এই স্প্যানিয়ার্ড।

বাফুফের পক্ষ থেকে জানানো হয়েছে, গণমাধ্যমের জন্য অনুশীলনের প্রথম ১৫ মিনিট উন্মুক্ত থাকলেও পরের বাকি সময় ক্লোজ ডোরে অনুশীলন করবে বাংলাদেশ দল।

আজ সোমবার (১৬ মে) বিকেল থেকে রাজধানীর একটি হোটেলে আবাসিক ক্যাম্পে উঠেছেন ফুটবলাররা।  কিংস অ্যারেনায় চলবে বাংলাদেশের অনুশীলন। এরপর ২৭ মার্চ ইন্দোনেশিয়ার উদ্দেশ্যে রওয়ানা হবে বাংলাদেশ দল।

আগামী ১ জুন জাকার্তায় স্বাগতিক ইন্দোনেশিয়ার বিপক্ষে একটি ম্যাচ খেলে মালয়েশিয়ায় যাবে লাল-সবুজ জার্সিধারীরা। সেখানে এএফসি এশিয়ান কাপের বাছাইয়ে ৮, ১১ ও ১৪ জুন তিনটি ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রতিপক্ষ স্বাগতিক মালয়েশিয়া, তুর্কমেনিস্তান ও বাহরাইন।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, ১৬ মে ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa