ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

ফুটবল

সিটিকে রুখে দিয়ে শিরোপা লড়াই জমিয়ে দিল ওয়েস্টহ্যাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, মে ১৫, ২০২২
সিটিকে রুখে দিয়ে শিরোপা লড়াই জমিয়ে দিল ওয়েস্টহ্যাম

ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথমার্ধে জোড়া গোল করে ওয়েস্টহ্যামকে জয়ের স্বপ্ন দেখিয়েছে জ্যারড বোয়েন। কিন্তু বিরতির পর খেলতে নেমে জ্যাক গ্রিলিশ এক গোল শোধ করে।

পরবর্তীতে আত্মঘাতী গোলে সমতায় ফেরে ম্যানসিটি। শেষ পর্যন্ত ম্যাচ ড্র করলেও এখনও লিভারপুল থেকে অনেকখানি এগিয়ে রয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

রোববার (১৫ মে) লন্ডন স্টেডিয়ামে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে ওয়েস্টহ্যাম।

৩৭ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ কম খেলে ৮৬ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান লিভারপুল। নিজেদের পরবর্তী ম্যাচে অ্যাস্টন ভিলাকে হারালেই প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করবে সিটিজেনরা। অপরদিকে এই শিরোপা জিততে হলে লিভারপুলকে নিজেদের পরবর্তী দুই ম্যাচ জিততে হবে, এছাড়া ম্যানসিটিকে ড্র অথবা হারতে হবে পরবর্তী ম্যাচে।  

ঘরের মাঠে খেলতে নেমে শুরুতেই বাজিমাত করে ওয়েস্টহ্যাম। ম্যাচের ২৪তম মিনিটে বাঁ পায়ের দারুণ শটে এদারসনকে পরাস্ত করেন জ্যারড বোয়েন। সমতায় ফিরতে মরিয়া ম্যানসিটি ৩৬তম মিনিটে সুযোগ হারায়। জিনচেনকো থেকে বক্সে বল পেয়ে লক্ষ্য ঠিক রাখতে পারেননি জেসুস। ৪৫তম মিনিটে উল্টো ব্যবধান দ্বিগুণ করে ওয়েস্টহ্যাম। অ্যান্তনিও থেকে পাওয়া বল ম্যানসিটির জালে জড়াতে ভুলেননি বোয়েন।  

প্রথমার্ধে পিছিয়ে থাকা ম্যানসিটি জ্বলে ওঠে দ্বিতীয়ার্ধে। ৪৯তম মিনিটে বল পেয়ে দারুণ শটে ব্যবধান কমাতে ভুলেননি জ্যাক গ্রিলিশ। ৬৪তম মিনিটে ভালো সুযোগ হারায় অ্যান্তনিও। ফের্নান্দিনহোর ভুল পাস থেকে পাওয়া বল গোলবারের উপর দিয়ে উড়িয়ে মারে এই ফরোয়ার্ড। ৬৯তম মিনিটে সমতায় ফেরে ম্যানসিটি। মাহরেজের ফ্রি-কিক থেকে উড়ে আসা বল হেডে নিজেদের জালে জড়ান ভ্লাদিমির কৌফাল। ৭৫তম মিনিটে বোয়েনের বাঁ পায়ের বুলেট গতির শট ঠেকিয়ে দেন লাপোর্তে।  

৮৩তম মিনিটে ডাউনসন জেসুসকে ফাউল করলে পেনাল্টির আবেদন করে ম্যানসিটি। ভিএআর থেকে রেফারি পেনাল্টি দিলেও ওয়েস্টহ্যাম গোলরক্ষকে স্পট কিকে পরাস্ত করতে পারেননি রিয়াদ মাহরেজ। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় গার্দিওলার দলকে।  

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, মে ১৫, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa