ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপে ব্রাজিলের প্রতিপক্ষ সুইজারল্যান্ড, আর্জেন্টিনার পোল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, এপ্রিল ১, ২০২২
বিশ্বকাপে ব্রাজিলের প্রতিপক্ষ সুইজারল্যান্ড, আর্জেন্টিনার পোল্যান্ড

কাতারের দোহায় আজ শুক্রবার (০১ এপ্রিল) অনুষ্ঠিত হয়েছে বিশ্বকাপের ড্র। যেখানে একই গ্রুপে পড়ে লিওনেল মেসির আর্জেন্টিনা ও রবের্ত লেভানডোভস্কির পোল্যান্ড।

অপরদিকে আর্জেন্টিনার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল পড়েছে অপেক্ষাকৃত সহজ গ্রুপে। নেইমারের দল প্রতিপক্ষ হিসেবে পেয়েছে সুইজারল্যান্ড, ক্যামেরুন ও সার্বিয়াকে।

এদিকে একই গ্রুপে পড়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল ও এদিনসন কাভানির উরুগুয়ে। দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ের গত বিশ্বকাপের শেষ ষোলোতে পর্তুগালকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পা দিয়েছিল। তবে এবার উরুগুয়েকে আর ছেড়ে কথা বলবেনা পর্তুগাল। বলা হচ্ছে রোনালদোর এটা শেষ বিশ্বকাপ তাই নিজের সেরাটা দিয়ে খেলতে চান এই সুপার স্টার।

কাতার বিশ্বকাপে গ্রুপ 'জি'তে পড়েছে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। গ্রুপ পর্বে তাদের প্রতিপক্ষ ইউরোপের দুই দল সার্বিয়া ও সুইজারল্যান্ড এবং আফ্রিকান দল ক্যামেরুন। রাশিয়া বিশ্বকাপেও একই গ্রুপে ছিল ব্রাজিল ও সুইজারল্যান্ড। সেবার গ্রুপ পর্বে ১-১ গোলে ড্র করেছি দুই দল।

২০১৪ বিশ্বকাপে একই গ্রুপে ছিল ব্রাজিল ও ক্যামেরুন। গ্রুপ পর্বের সেই ম্যাচে নেইমারের জোড়া গোলে ৪-১ গোলে জিতেছিল সেলেকাওরা।

বাংলাদেশ সময়: ২৩৫৯ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।