ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মোহামেডানকে রুখে দিল চট্টগ্রাম আবাহনী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
মোহামেডানকে রুখে দিল চট্টগ্রাম আবাহনী ফাইল ছবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে রুখে দিল চট্টগ্রাম আবাহনী। সোমবার (১৪ ফেব্রুয়ারি) টঙ্গীর আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

প্রথমার্ধে সাদা-কালোদের এগিয়ে নেন সুলেমান দিয়াবেতে। দ্বিতীয়ার্ধে অলিম্পিক গোল করে আবাহনীকে সমতায় ফেরান ডিফেন্ডার কামরুল ইসলাম।  

ম্যাচের প্রথমার্ধে দুই দলই আক্রমণ-পাল্টা আক্রমণে খেলেছে। ১৩ মিনিটে আফগান মিডফিল্ডার ওমিদ পোপালজাইয়ের ভলি ফিরিয়ে মোহামেডানকে রক্ষা করেন গোলরক্ষক সুজন হোসাইন। ২৬ মিনিটে সাদা-কালোদের এগিয়ে নেন দলের প্রাণভ্রোমরা সুলেমান দিয়াবেতে। শাহরিয়ার ইমনের পাস থেকে বুলেট গতির শটে কাছের পোস্টে লক্ষ্যভেদ করেন দিয়াবেতে। লিগে টানা তিন ম্যাচেই গোল পেলেন এই মালির ফরোয়ার্ড। দুই মিনিট পর দারুণ সুযোগ নষ্ট করেন জাহিদ হাসান। সোহেল রানার ক্রসে গোলমুখে থেকে হেড নেন জাহিদ; কিন্তু তা জাল খুঁজে পায়নি। দারুণ সুযোগ হেলায় হারিয়ে হতাশা প্রকাশ করেন এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরে মারুফুল হকের দল। ৪৭ মিনিটে কর্নার থেকে সরাসরি বল জালে জড়ান ডিফেন্ডার কামরুল ইসলাম। এমন গোলকে সাধারণত অলিম্পিক গোল বলা হয়ে থাকে। ৫৬ মিনিটে ডান দিক দিয়ে আক্রমণে ওঠে আবাহনী। বক্সের কোনাকুনি থেকে আরিফুরের শট ঠেকিয়ে দেন মোহামেডানের গোলরক্ষক সুজন হোসাইন।

নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা এক মিনিটের মাথায় ১০ জনের দলে পরিণত হয় মোহামেডান। প্রতিপক্ষের এক ফুটবলারকে ফাউল করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মাসুদ রানা মৃধা। এর আগে ৫৯ মিনিটে প্রথম হলুদ কার্ড দেখেন তিনি। শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে সরাসরি লাল কার্ড দেখেছিলেন এই ডিফেন্ডার। এক ম্যাচের নিষেধাজ্ঞা শেষ করে এ ম্যাচেই ফিরেছিলেন মাসুদ রানা। আবারও এক ম্যাচের নিষেধাজ্ঞায় পড়তে হলো এই ডিফেন্ডারকে।

আগের ম্যাচে স্বাধীনতা ক্রীড়া সংঘকে ১-০ গোলে হারানোয় মোহামেডানের সুযোগ ছিল পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে উঠে আসার। কিন্তু সে সুযোগ কাজে লাগাতে পারল না ঐতিহ্যবাহী দলটি। সমান তিন ম্যাচে ৫ পয়েন্ট করে তালিকার পঞ্চম স্থানে চট্টগ্রাম আবাহনী এবং ষষ্ঠ স্থানে মোহামেডান।

দিনের অন্য ম্যাচে মুন্সীগঞ্জে গোলশূন্য ড্র করেছে উত্তর বারিধারা ও স্বাধীনতা ক্রীড়া সংঘ। তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে স্বাধীনতা এবং সমান ম্যাচে ১ পয়েন্ট নিয়ে দশম অবস্থানে উত্তর বারিধারা।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad